জামালপুরে স্বামী-স্ত্রীসহ ৭ ব্যক্তি করোনা পজিটিভ, জেলায় মোট আক্রান্ত ১৫৩

৭:৫১ পূর্বাহ্ণ | বুধবার, মে ২০, ২০২০ দেশের খবর, ময়মনসিংহ

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি- জামালপুরে নতুন করে ৭ ব্যক্তির দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পেয়েছে স্বাস্থ্য বিভাগ।

৯১ জনের নমুনা পরীক্ষায় বকশীগঞ্জ উপজেলায় স্বামী ও স্ত্রীসহ ৩ জন, মেলান্দহ উপজেলায় ৩ জন ও ইসলামপুর উপজেলায় ১ জন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন বলে মঙ্গলবার (১৯ মে) রাতে নিশ্চিত করেছেন সিভিল সার্জনের তথ্য সমন্বয়ক জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. আনিছুর রহমান। এ নিয়ে জেলায় আক্রান্ত বেড়ে ১৫৩ জনে দাঁড়াল।

এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল সরিষাবাড়ীতে ১৩, মেলান্দহে ৩৩, মাদারগঞ্জে ১৩, বকশীগঞ্জে ১২, দেওয়ানগঞ্জে ৯, ইসলামপুরে ২৮ ও সদরে ৪৫ জন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানান, উপজেলার বগারচর ইউনিয়নের সারমারা গ্রামের ৫৬ বছর বয়সী স্বামী ও ৪৮ বয়সী স্ত্রীর কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। অন্যজন নিলক্ষিয়া ইউনিয়নের কুশলনগর গ্রামের ৫০ বছর বয়সী একজন পোশাক শ্রমিক। তিনি সম্প্রতি ঢাকা থেকে নিজ বাড়িতে এসেছেন।

মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল হক জানান, এ উপজেলায় নতুন আক্রান্ত তিনজনের মধ্যে গাজীপুর থেকে আসা একই টেক্সটাইল মিলের ২৫ ও ৩৬ বছর বয়সী দুজন শ্রমিক রয়েছেন। তাদের বাড়ি উপজেলার দুরমুঠ ইউনিয়নের খুদিয়াকান্দা গ্রামে। অন্যজন ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের ৫৫ বছরের এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে কয়েকদিন আগে ঢাকা থেকে বাড়িতে এসেছেন। তার অবস্থা গুরুতর।

ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এম আবু তাহের জানান, ইসলামপুরে আজ একজন শনাক্ত হয়েছেন। তার বাড়ি পৌরসভার দরিয়াবাদ গ্রামে। ৩০ বছরের ওই যুবক ঢাকার একটি ওয়েল্ডিং কারখানার শ্রমিক। কয়েকদিন আগে করোনার উপসর্গ নিয়ে তিনি বাড়িতে এসেছেন।

সিভিল সার্জন প্রণয় কান্তি দাস জানান, নতুন আক্রান্ত সাতজনের বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও নমুনা সংগ্রহ করা হবে। এছাড়া জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে রয়েছে ৩৫জন। এ পর্যন্ত ৭০ জন সুস্থ হয়েছেন।