• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

টাঙ্গাইলে এক পোশাক কর্মী করোনায় আক্রান্ত

৭:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মে ২১, ২০২০ ঢাকা
corona--test2020

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় সাভারফেরত এক পোশাককর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৫জন। আক্রান্ত গার্মেন্টসকর্মী নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সেবিকার স্বামী ও মধুপুরের আব্দুল বারেকের ছেলে আবুল কালাম (২৮)।

গতকাল বুধবার টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন, গেল ১৭ মে পাঠানো ২৪৮ নমুনা থেকে এই একজনের নমুনা ফলাফল পজিটিভ হয়েছে।

তিনি আরও জানান, টাঙ্গাইল থেকে এ পর্যন্ত ৪১৪০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩৪২২ জনের ফলাফল এসেছে নেগেটিভ। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৮৫ জনের। মৃত্যুবরণ করছে চারজন। এ ছাড়া সুস্থ হয়ে ইতিমধ্যে বাড়ি ফিরেছেন ২০ জন। আইসোলেশনে আছেন ১৯ জন। হোম কোয়ারেন্টিনে আছেন ১৯৫৩ জন। গতকাল বুধবারের ১১০টি নমুনাসহ মোট ৬২৯টি নমুনা ফলাফল এখন পর্যন্ত পাওয়া যায়নি।

সত্যতা নিশ্চিত করে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রোকুনুজ্জামান খান বলেন, আজ নতুন এই করোনা আক্রান্ত রোগীর বিষয়টি আইইডিসিআর এর রিপোর্টে নিশ্চিত হয়েছে। এ নিয়ে নাগরপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ জন।

আক্রান্ত গার্মেন্টসকর্মী নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সেবিকার স্বামী ও মধুপুরের আব্দুল বারেকের ছেলে আবুল কালাম (২৮)।

তিনি সাভারের আশুলিয়ার একটি গার্মেন্টসে কর্মরত। স্বামীর করোনা শনাক্ত হওয়ায় ওই সেবিকার বসবাসরত নাগরপুর সদর স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ডটি লকডাউন করা হয়েছে। আক্রান্তের স্ত্রী (সেবিকা) ও তার স্বামীর সংস্পর্শে যারা এসেছেন তাদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানোর প্রস্তুতি চলছে।