• আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় একদিনে আরও দুই পুলিশ সদস্যের মৃত্যু, মোট ১১

১০:০৫ পূর্বাহ্ণ | শুক্রবার, মে ২২, ২০২০ আলোচিত বাংলাদেশ
pol

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়ে একদিনে দুই পুলিশ সদস্যের মৃত্যু হলো। বৃহস্পতিবার (২১ মে) দুপুরে রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা মেট্রোপলিটন পুলিশের নায়েক আল মামনুর রশীদ। একই দিনের চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত মোখলেছুর রহমান নামে আরেকজন পুলিশ কনস্টেবল মারা যান। তিনি জেলা পুলিশের অধীনে সদর কোর্টে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (২১ মে) পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশ ও মানুষের সেবা একটি বিরল সুযোগ। এই সুযোগটি বাংলাদেশ পুলিশের দুই লাখ দেশপ্রেমী সদস্য মনে-প্রাণে সর্বান্তকরণে কাজে লাগাচ্ছে। দেশের মানুষের সুরক্ষা নিশ্চিত করার জন্য জীবন বাজি রেখে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশের সদস্যরা। ইতিমধ্যে প্রায় ৩ হাজার ৩০০ (৩ হাজার ২৩৫) সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১১ জন গর্বিত দেশপ্রেমিক পুলিশ সদস্য আত্মত্যাগ করেছেন।

পুলিশের এই দুই সদস্যের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

করোনাযুদ্ধে আত্মোৎসর্গ করা বাকি ৯ জন সদস্য হলেন- ডিএমপির কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আব্দুল খালেক, ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. আশেক মাহমুদ , পিওএমের এসআই সুলতানুল আরেফিন, পুলিশের বিশেষ শাখার এসআই নাজির উদ্দীন, পিওএমের এএসআই শ্রী রঘুনাথ রায়, এসআই জালাল উদ্দিন, ট্রাফিক কন্সটেবল মো. নঈমুল হক, এসবির এসআই মুজিবুর রহমান।