মঠবাড়িয়ায় ছয় গ্রামের ৫ শতাধিক পরিবারের ঈদ উদযাপন

৫:৪২ অপরাহ্ণ | রবিবার, মে ২৪, ২০২০ বরিশাল
ei

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিবছরের মত এবারও একদিন আগে ঈদ পালন করছেন পাঁচ শতাধিক পরিবার। উপজেলার সাপলেজা ইউনিয়নের ছয় গ্রামের সুরেশ্বর অনুসারি পাঁচ শতাধিক পরিবার ঈদ উদযাপন করছেন। তবে এবার ঈদের আমেজ করোনা সংকট ও ঘূর্ণিঝড় আম্ফানের কারনে কিছুটা ম্লান।

আজ রবিবার সকাল আটটায় ভাইজোড়া গ্রামের খোন্দকার বাড়ি ও কচুবাড়িয়া গ্রামের ঈদগাহ মাঠে সামাজিক দূরত্ব মেনে দু’টি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় ভাবে সুরেশ্বর পীর মাওলানা জান শরীফ শাহ ওরফে হযরত মাওলানা শাহে আহম্মদ আলীর অনুসারি সম্প্রদায় হিসেবে পরিচিত মঠবাড়িয়া উপজেলার পূর্ব সাপলেজা, ভাইজোড়া, কচুবাড়িয়া, খেতাছিড়া, চরকগাছিয়া ও বাদুরতলী গ্রামের পাঁচ শতাধিক পরিবার ঈদ উদযাপন করছেন। গত দেড়শ বছর ধরে সৌদি আরবের সাথে মিল রেখে তারা একদিন আগে ঈদুল ফিতর উদযাপন করে আসছেন।

উপজেলার সাপলেজা ইউপি চেয়ারম্যান মো. মিরাজ মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিবছর এখানের ছয়টি গ্রামের সুরেশ্বর পীরের অনুসারিরা সৌদিআরবের সাথে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন। তবে এবার করোনা সংকট ও সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে বিপন্ন পরিবারগুলোর মাঝে ঈদের আমেজ অনেকটাই ম্লান।