ভারতে একদিনে করোনায় আক্রান্ত ৬৭৬৭ জন, মৃত্যু ১৪৭

৭:৪৪ অপরাহ্ণ | রবিবার, মে ২৪, ২০২০ আন্তর্জাতিক
corona-virus

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে জেঁকে বসা করোনায় প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭৬৭ জনের করোনা পজিটিভ হয়েছে। শনিবার এই সংখ্যা ছিল ৬ হাজার ৬৫৪ জন।

এনিয়ে টানা তৃতীয়দিন ভারতে দৈনিক আক্রান্ত ৬ হাজার ছাড়ালো। প্রতিদিনই রেকর্ড সংখ্যক কোভিড-১৯ রোগী পাওয়া যাচ্ছে। দেশতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৩১ হাজার ৮৬৮ জন।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ১৪৭ জনের। শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮৬৭ জন। দেশে বর্তমানে করোনায় চিকিৎসা নিচ্ছে ৭৩ হাজার ৬১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৪ হাজার ৪৪১ জন। সেরে ওঠার হার ৪১.২৮ শতাংশ।

দেশটিতে সবচেয়ে বেশি উদ্বেগজনক অবস্থা বিরাজ করছে মহারাষ্ট্রে। এখন পর্যন্ত সে রাজ্যে ৪৭ হাজার ১৯০ জন আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭৭ জনের। মহারাষ্ট্রের পাশাপাশি তামিলনাড়ু, গুজরাট, দিল্লি, রাজস্থানের পরিস্থিতিও দিন দিন অবনতি হচ্ছে। তামিলনাড়ুতে সাড়ে ১৫ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া পশ্চিমবঙ্গের আক্রান্তের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৫৯। মৃত্যু হয়েছে ২৬৯ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে মৃতের সংখ্যা ১৯৭।

উল্লেখ্য করোনা সংক্রমণ রোধে মার্চের শেষ দিকে ভারতে লকডাউন জারি করা হয়। তা চতুর্থ দফায় বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয় গত সপ্তাহে। এরই মধ্যে আগামী সপ্তাহ থেকে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে সরকার। লকডাউনের চতুর্থ পর্ব শুরু হওয়ার পর দেশটির বেশকিছু জায়গায় চলাচলে শিথিলতা আনায় করোনা আক্রান্ত বাড়ছে বলে শঙ্কা করা হচ্ছে।