ঈদের দিনে সর্বোচ্চ ১৯৭৫ জনের করোনা শনাক্ত

৩:০৩ অপরাহ্ণ | সোমবার, মে ২৫, ২০২০ Breaking News
bee

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঈদের দিনেও দেশে ১ হাজার ৯৭৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জন মারা গেছেন বলেও জানিয়েছে সংস্থাটি।

সোমবার ঈদের দিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন আরও একটি ল্যাবে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। রাজধানীর ল্যাবএইড হাসপাতাল নমুনা সংগ্রহ শুরু করেছে। এ নিয়ে দেশে মোট নমুনা সংগ্রহের ল্যাব হলো ৪৮টি। এই ল্যাবগুলোতে গেল ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জনের শরীরে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২১ জন।

এসময় সকলের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে এই কর্মকর্তা সকলকে আবারও নিরাপদে থাকার আহ্বান জানান।

শনাক্তের সংখ্যা বিবেচনায় শনিবারই বাংলাদেশ বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলের মধ্যে ২৫ নম্বরে উঠে আসে। দিনে দিনে এই তালিকায় উপরের দিকে উঠছে বাংলাদেশ। আর এতে করে বাড়ছে আতঙ্ক।

গতকাল রবিবার পর্যন্ত নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ১,৫৩২ জন। এর আগের দিন শনিবার ১,৮৭৩ জন আর শুক্রবার ১,৬৯৪ জন শনাক্ত হয়েছিলেন। এছাড়া গত বৃহস্পতিবার ১,৭৭৩ জন; গত বুধবার ১,৬১৭ জন; গত মঙ্গলবার ১,২৫১ জন; গত সোমবার ১,৬০২ জন; গত রবিবার ১,২৭৩ জন শনাক্ত হয়েছিলেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত ৫৫ লাখ ৩ হাজার ৮০৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৭৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে ২৩ লাখ ৩ হাজার ৭১৯ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।