‘সরকারের ব্যর্থতার কারণে করোনা রোগী বাড়ছে’- ফখরুল

৭:২৯ অপরাহ্ণ | সোমবার, মে ২৫, ২০২০ জাতীয়
fakhrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সরকারের ব্যর্থতার কারণে করোনা রোগী বাড়ছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঈদের নামাজ শেষে সকালে জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা দেখেছি, কয়েক বার বিভিন্ন সিদ্ধান্তের কারণে সারা দেশেই মানুষ ছড়িয়ে পড়েছে। বিশেষ করে আপনারা দেখলেন এবার ঈদের আগে এবং তারও আগে গার্মেন্টসহ ছুটি- সব মিলিয়ে এখন সারা দেশের মানুষই করোনাতে আক্রান্ত হয়ে পড়েছে। প্রতিদিন সংখ্যা বাড়ছে এবং বৃদ্ধির কারণটা হচ্ছে পরীক্ষা হচ্ছে বেশি, আক্রান্তের সংখ্যাও সেজন্য বাড়ছে।

ফখরুল বলেন, করোনা মোকাবিলায় সরকারের তরফ থেকে যে সমস্ত ব্যবস্থা নেয়া হয়েছে আমাদের কাছে মনে হয়েছে তা সামঞ্জস্যপূর্ণ ছিল না, সমন্বয় ছিলো না এবং এখনো নেই।

তিনি বলেন, আমরা এই কথা বলি না যে, এটা তারা পুরোটাই পারবেন। কারণ পুরোটা পারা সম্ভব নয়, নতুন একটা জিনিস। কিন্তু যে ইচ্ছ, যে প্রচেষ্টা, সকলকে আপনার সাথে নিয়ে বিশেষ করে বিশেষজ্ঞ যারা তাদেরকে সাথে নিয়ে এইটাকে মোকাবিলা করা তাদের পক্ষে সম্ভব হয়নি।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগে যেমন ছিলো তেমনি আছে। স্থিতিশীল রয়েছে বলেও জানান। এ সময় রাজনৈতিক বিবেচনায় কারাবন্দী সবার মুক্তি দাবি ও সুস্বাস্থ্য কামনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।