করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে অতিরিক্ত সচিব

১:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ২৬, ২০২০ ঢাকা, দেশের খবর

মোশারফ হোসাইন তযু, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি- করোনাভাইরাস বা কোভিড-১৯ এ সংক্রমিত হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিবেশ অনুবিভাগ) মাহমুদ হাসান।

প্রধান বন সংরক্ষক আমীর হোসেন চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।

মাহমুদ হাসান বর্তমানে ঢাকা মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন তার জন্য দোয়া চেয়েছেন পরিবার ।

মাহমুদ হাসানের ছোট ভাই রওশন হাসান রুবেল জানান, জ্বর-কাশি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়, পরবর্তীতে রাত এগারটায় রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। বর্তমানে ঢাকা মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন। এই অবস্থায় তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছে।

মাহমুদ হাসানের বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের হাজী মমতাজ উদ্দীন মাস্টারের বড় ছেলে ।

তিনি সততা ও নিষ্ঠার সাথে সহকারী কমিশনার হিসেবে পঞ্চগড়, ফরিদপুর, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে চট্টগ্রামের আনোয়ারা ও সীতাকুন্ডে, ইউএনও হিসেবে মৌলভীবাজার সদর ও কুড়িগ্রামের ফুলবাড়ীতে, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে সাতক্ষীরায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডিডি, জেলা প্রশাসক হিসেবে হবিগঞ্জে, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক, বরিশালের ডিএলআরসি, জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপসচিব, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হিসেবে দক্ষতা ও সুনামের সহিত কাজ করেছেন।

বর্তমানে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কাজ করার পাশাপাশি করোনা মোকাবেলায় কুড়িগ্রাম জেলায় সরকারের কর্মকান্ড পরিচালনায় অংশ নেন।