রাশিয়ায় একদিনে রেকর্ড ১৭৪ জনের মৃত্যু

৪:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ২৬, ২০২০ আন্তর্জাতিক
russ

আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ায় প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত করোনার শিকার সাড়ে ৩ লাখের বেশি মানুষ। তবে, আগের মতোই নিয়ন্ত্রণে রয়েছে প্রাণহানি। যার সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে।

দেশটির কর্মকর্তারা জানান, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ১৭৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৮০৭ জনে দাঁড়ালো। নতুন করে আরও ৮ হাজার ৯১৫ জন আক্রান্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬২ হাজার ৩৪২ জনে। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩১ হাজার ১২৯ জন।

করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে তিনে অবস্থান রাশিয়ার। এরই মধ্যে লকডাউন শিথিল হওয়ায় খুলেছে অনেক কারখানা, চলছে গণপরিবহনও। তবে, নিশ্চিত করা হয়েছে মুখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার। আগামী ৩১ মে পর্যন্ত চলবে লকডাউন।

এদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশটির নাগরিকদের অনলাইনে ভোট নেয়ার কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিন। এমনকি, করোনার প্রকোপ ঠেকাতে সরকারের নেয়া পদক্ষেপ নিয়ে কারো কোন অভিযোগ বা মন্তব্য থাকলে তার জন্য প্রেসিডেন্টের দরজা সবসময় খোলা রয়েছে বলেও জানান পুতিন।

এদিকে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের। সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখের বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্ব প্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এর পর একে একে বিশ্বের ১৮৫ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে আশার খবর বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছে।