স্বাস্থ্যবিধি না মেনেই যমুনার তীরে ঈদ আনন্দে মেতে উঠেছেন দর্শনার্থীরা

৭:৩৮ অপরাহ্ণ | বুধবার, মে ২৭, ২০২০ ঢাকা
tanahg

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার: মহামারি করোনাভাইরাসের কারণে টাঙ্গাইলের বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকলেও বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ঈদ উপলক্ষে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। কোন রকম সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ঈদ আনন্দে মেতে উঠেছেন দর্শনার্থীরা।

প্রতিদিন বিভিন্ন উপজেলা থেকে হাজারও দর্শণার্থী যমুনা নদীতে বেড়াতে আসছেন। এতে আগত দর্শনার্থীরা একদিকে যেমন স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন অন্যদিকে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

যমুনা নৌ পুলিশের দাবি, এ সব দর্শনার্থীদের বার বার সতর্ক করলেও তারা স্বাস্থ্যবিধি মানছেন না। প্রায় দুই মাস ধরে করোনাভাইরাসের কারণে ঘরে বন্দি মানুষ। একটু সুযোগ পেলেই হাপিয়ে ওঠা মানুষ ঘর ছেড়ে বেরিয়ে পড়ছেন। এরই মধ্যে ঈদ আসায় মানুষজনকে ঘরে আটকে রাখা যাচ্ছে না। টাঙ্গাইলে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে।

তাই ঈদ উপলক্ষ্যে কিছুটা বিনোদনের জন্য টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ের গোরিলাবাড়ি এলাকায় যমুনা নদীর প্রাকৃতিক সোন্দর্য উপভোগ করতে বিভিন্ন উপজেলা থেকে দর্শণার্থীরা ভিড় করছেন।

যমুনার নতুন পানি, দক্ষিণা বাতাস আর বাঁধাই করা নদীর পাড় যেন বিনোদনে বাড়তি মাত্রা যোগ হয়েছে। অনেকেই বন্ধুদের সঙ্গে গিটার বাজিয়ে গান গাইছেন, আবার অনেকেই পরিবার পরিজন নিয়ে নদীর অপরূপ সোন্দর্য উপভোগ করছেন। তবে এদের বেশিরভাগই স্বাস্থ্যবিধি মানছেন না। নানা রকমের অজুহাত দিচ্ছেন।

এ দিকে স্থানীয়দের অভিযোগ ঈদ উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে আসছে এবং কোন রকমের স্বাস্থ্যবিধি মানছেন না। এতে তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষে দৃষ্টি আকর্ষণ করছেন তারা।

এ বিষয়ে টাঙ্গাইল যমুনা নৌ পুলিশের কর্মকর্তা সময়ের কন্ঠস্বর’কে জানান, এ সব দর্শণার্থীদের বার বার সতর্ক করলেও তারা স্বাস্থ্যবিধি মানছেন না। সকলের নিজ দায়িত্বেই সতর্কতা অবলম্বন করা উচিত বলে মনে করছেন তিনি।