• আজ ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে বিষাক্ত স্পিরিট পান করে স্বামী-স্ত্রীসহ ৮ জনের মৃত্যু, আটক ১

১০:৫৩ অপরাহ্ণ | বুধবার, মে ২৭, ২০২০ রংপুর
birampur

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত স্প্রিরিট পান করে স্বামী-স্ত্রীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও অসুস্থ হয়ে আরও ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় আব্দুল মান্নান নামে এক হোমিওপ্যাথি চিকিৎসককে আটক করেছে পুলিশ। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, ঈদের পর দিন মঙ্গলবার রাতে বিষাক্ত স্পিরিট পান করে বেশ কয়েকজন অসুস্থ্য হয়ে পড়ে। স্থানীয় হাসপাতালে নেয়া হলে বুধবার সকালে আব্দুল মতিন (২৭), আজিজুল ইসলাম (৩৩) ও মহসিন আলী (৩৭) মারা যান। তাদের বাড়ি বিরামপুর পৌর এলাকা মাহমুদপুর গ্রামে। অন্যজন অমিত (৩০) এর অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তারও মৃত্যু হয়। অন্যদিকে বিরামপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্বামী সাইফুল ইসলাম (৪০) এবং স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৩৫) আজ বুধবার দুপুরে মারা যায়।

এছাড়াও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত সাড়ে ৮ টায় মাসুদ রানা (৩৪) ও মনোয়ার হোসেন মনো (৪৫) নামে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এই মৃত দু’জনের বাড়িও বিরামপুর পৌর এলাকার মাহমুদপুর গ্রামে। এ ঘটনায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে দু’জন এবং স্থানীয় বিরামপুর হাসপাতালে আরও তিনজন অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলাইমান হোসেন মেহেদী জানিয়েছেন, বিষাক্ত পদার্থ পান করেই তাদের মৃত্যু হয়েছে।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি খুবই দুঃখজনক ও মর্মান্তিক। যারা এই বিষাক্ত মাদক ব্যবসার সাথে জড়িত তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।