• আজ ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সুনামগঞ্জে শিশু, চিকিৎসক, পুলিশসহ নতুন ১৮ জনের করোনা শনাক্ত

১১:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, মে ২৯, ২০২০ সিলেট
sunam

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে নতুন করে দু-শিশু, চিকিৎসক, পুলিশসহ আরও ১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুনামগঞ্জে শহরের মল্লিকপুর এলাকার একই পরিবারের দুই শিশু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বৃহস্পতিবার রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮ জনের নমুনার ফলাফল পজেটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্য ৪ জন, ছাতক উপজেলা এক জন চিকিৎসকসহ ৬ জন, দোয়ারাবাজার উপজেলায় ৪ জন, তাহিরপুর উপজেলায় ১ জন, সুনামগঞ্জ সদর উপজেলায় ২ জন ও জগন্নাথপুর উপজেলায় ১ জন শনাক্ত হয়েছেন।

শাবি ল্যাব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলার নতুন নমুনা ১৬৮ টি ও পুরাতন দুটি সহ ১৭০ টি নমুনা পরীক্ষা করা হয়। ১৭০ নমুনার মধ্যে ১৮ টির ফলাফল পজেটিভ আসে। এই তথ্য নিশ্চিত করেছেন শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

বৃহস্পতিবার (২৮ মে) রাতে সুনামগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ শামস উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সদস্যদের সুনামগঞ্জ পুলিশ লাইন্স হাসপাতালে, চিকিৎসককে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ কোয়াটারে এবং অন্যান্যদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হবে।

উল্লেখ্য এ পর্যন্ত ১৭ পুলিশ সদস্যসহ সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩১জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০জন।