• আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশে একদিন বয়সী শিশু’র ‘করোনা পজিটিভ’

২:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, মে ২৯, ২০২০ স্পট লাইট
ban

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ চট্টগ্রামে একদিন বয়সী শিশুর শরীরে মরণঘাতী করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ওই নবজাতকের মা’ও আগে থেকে করোনা পজেটিভ ছিলেন। জন্মের পর পরই ওই শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তার তিন দিন পর দেয়া রিপোর্টে শিশুটিকে পজেটিভ হিসেবে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, মেহের নিগার নামে এক প্রসুতি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ভর্তি হয়েছিলেন। ‌গত ২৪ মে তিনি পুত্র সন্তান প্রসব করেন। ‌এই পুত্র সন্তানের নাম রাখার আগেই ২৫ মে করোনা টেস্টের জন্য স্যাম্পল নিয়ে যাওয়া হয়।

বৃহস্পতিবার মধ্যরাতে এই শিশুর টেস্ট ‘রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে’ বলে জানান চট্টগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনা বিষয়ক সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান।

স্বাচিপের এই কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জানান, জন্মের ২৪ ঘণ্টা না যেতেই স্যাম্পল নেয়া কোনো শিশুর এমন করোনা পজেটিভ হওয়ার ঘটনা দেশে এটাই প্রথম।

নবজাতক এবং তার মা দু’জনই বর্তমানে চট্টগ্রামের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। দু’জনরই শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে।

এর আগে চট্টগ্রামের চন্দনাইশের ১০ মাস বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছিলেন। অবশ্য পরবর্তীতে সুস্থ হয়ে শিশুটি বাড়ি ফিরে গিয়েছিল।