নিজস্ব অর্থায়নে বকশীগঞ্জ হাসপাতালে জীবাণুনাশক টানেল স্থাপন

৮:৩৭ অপরাহ্ণ | শনিবার, মে ৩০, ২০২০ ময়মনসিংহ
jam

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে বকশীগঞ্জবাসীকে সুরক্ষিত রাখতে বকশীগঞ্জ হাসপাতালে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে। আগামীকাল রোববার থেকেই টানেল স্থাপনের কাজ শুরু হবে। দ্রুত সময়ের মধ্যে টানেল স্থাপনের কাজ সম্পন্ন হবে।

টানেল স্থাপনে সমস্ত ব্যয়ভার বহন করবেন বকশীগঞ্জ পৌর শহরের মাঝপাড়া এলাকার বাসিন্দা তরুণ ব্যবসায়ী ও সমাজসেবক প্রকৌশলী আল ইমরান। তার ব্যক্তি উদ্যোগেই বকশীগঞ্জ হাসপাতালে জীবাণুনাশক এই টানেল নির্মিত হচ্ছে।

শনিবার সকালে হাসপাতালে গিয়ে টানেল স্থাপনের জায়গা পরিদর্শন করেন প্রকৌশলী আল ইমরান। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.প্রতাপ নন্দী, ডা.জাহিদুল আরেফীন, মাঝপাড়া চাষী ক্লাবের সাধারণ সম্পাদক প্রকৌশলী তৈয়বুর রহমান তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক নুর আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

টানেল স্থাপনের ফলে বাইরে থেকে আশা সেবাগ্রহণকারী ব্যক্তিরা টানেলের মধ্যে প্রবেশ করলেই শরীরে জীবাণুনাশক স্প্রে হবে। স্পেতে মানুষের শরীরে লেগে থাকা জীবাণু নষ্ট হয়ে যাবে। এতে করোনাসহ অন্যান্য রোগজীবাণু হাসপাতালে প্রবেশ করতে পারবে না। এবং হাসপাতাল থেকে বাইরে যাওয়া ব্যাক্তির মাধ্যমেও রোগ জীবাণু ছড়াবে না।

প্রকৌশলী আল ইমরান ইতোমধ্যে পুলিশ, সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন।

তরুণ ব্যবসায়ী প্রকৌশলী আল ইমরান বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাস এক আতঙ্কের নাম। বাংলাদেশেও এর দারুন প্রভাব পড়েছে। এই দূর্যোগ মোকাবেলায় সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি আমাদের দেশে যারা ভালো অবস্থানে আছে এই দূর্যোগকালীন সময়ে তাদের সকলকেই এগিয়ে আসা উচিত। মানবিক কারণেই বকশীগঞ্জ হাসপাতালে একটি জীবাণুনাশক টানেল স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি বলেন, ইতোমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আগামীকাল থেকেই কাজ শুরু হবে। কয়েকদিনের মধ্যেই টানেল স্থাপনের কাজ সম্পন্ন হবে বলে আশা করছি। এলাকার মানুষের জন্য কিছু করতে পেরে আমি গর্ববোধ করছি।