বকশীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু, বাড়ি লকডাউন

৯:১০ অপরাহ্ণ | শনিবার, মে ৩০, ২০২০ ময়মনসিংহ
baksi

জামালপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে বকশীগঞ্জ পৌরসভার নামাপাড়া গ্রামের নয়ন (১৮) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই কিশোরের বসবাসরত বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করতেন।

শনিবার এ তথ্য নিশ্চিত করেন বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতাপ নন্দী।

স্থানীয় সূত্রে জানা গেছে, নয়ন তিন দিন আগে নারায়ণগঞ্জ থেকে অসুস্থ হয়ে বাড়ীতে আসে জ্বর ও গলা ব্যথাসহ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। কিন্তু রোগীর পরিবার জামালপুর না নিয়ে বাড়ীতে নিয়ে চলে যায় শনিবার ভোর রাতে ৩.৩০ মিনিটের দিকে তার মৃত্যু হয়।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতাপ নন্দী জানান, শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে কিশোরের মৃত্যুর খবর পেয়ে মরদেহটি থেকে নমুনা সংগ্রহ ও বসবাসরত বাড়ির আরও ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় কিশোরের বসবাসরত বাড়িটি লকডাউন করা হয়েছে। কেউ যাতে তাদের বাড়িটিতে না যায় এবং কেউ যেন বাড়িটি থেকে বের না হতে পারেন এজন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন দেখে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বকশীগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের কাফন-জানাজা-দাফন সম্পন্নকারী টিমের মাধ্যেমে বিশেষ ব্যবস্থায় জানাযা শেষে লাশ দাফন করা হয়।