শহরে এসে কাস্টমস কর্মকর্তা খবর পেলেন তিনি করোনায় আক্রান্ত!

৮:৫০ পূর্বাহ্ণ | রবিবার, মে ৩১, ২০২০ দেশের খবর, রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদদাতা- কুড়িগ্রামের ফুলবাড়ীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও একজন কাস্টমস কর্মকর্তা করোনায় শনাক্ত হয়েছেন। তিনি ব্যক্তিগত কাজে ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ী থেকে কুড়িগ্রাম শহরে আসার পর খবর পান করোনা পজেটিভ।

জানা গেছে, উপজেলায় চন্দ্রখানা গ্রামের বাসিন্দা ঢাকায় কাস্টমস বিভাগে কর্মরত। তিনি গত ২০ মে বাড়ি ফেরার পর ২১ মে তার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার পাওয়া প্রতিবেদনে তারও করোনা আক্রান্তের ফল পজেটিভ আসে। কিন্তু সন্ধ্যায় তাকে ফোন দিলে জানা যায় তিনি ব্যক্তিগত কাজে ফুলবাড়ী থেকে জেলা শহরে এসেছেন। পরে তিনি নিজ বাড়িতে ফেরত আসে।

করোনা নিয়ে বাড়ির বাইরে যাওয়ার প্রশ্নে করোনা পজেটিভ হওয়া ফুলবাড়ীর বাসিন্দা ও কাস্টমস কর্মকর্তা জানান, আমি গত ১০ দিন যাবত স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনে আছি। আমি মোটামুটি সুস্থ্য। এই মহুর্তে আমার কোন উপসর্গ না থাকায় সন্ধ্যায় (৩০ মে) ব্যক্তিগত কাজে কুড়িগ্রাম সদরের শাপলা চত্ত্বরে গিয়েছিলাম। তবে সন্ধ্যার পর আমি মোবাইলে করোনা পজেটিভ হওয়ার খবর পেয়ে দ্রুত বাড়ি চলে আসি।’

নমুনা সংগ্রহ করার পরে প্রতিবেদন পাওয়ার আগেই স্বাস্থ্যবিধির নির্দেশনা লঙ্ঘন করে সন্দেভাজন আক্রান্তদের বাইরে বের হওয়ার ব্যপারে জানতে চাইলে কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, করোনা শনাক্ত না হওয়া পর্যন্ত আমরা কারও বাড়ি লকডাউন করতে পারিনা। তবে আমরা তাদের নির্দেশনা প্রদান করে থাকি। এর অংশ হিসেবে ফুলবাড়ী উপজেলার আক্রান্ত ওই ব্যক্তির বাড়িতে আমরা নমুনা সংগ্রহের পর লাল পতাকা টাঙিয়ে দিয়েছি। এ ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।’

উল্লেখ্য, শনিবার পাওয়া প্রতিবেদনে করোনা পজেটিভ দুই আক্রান্তসহ জেলায় মোট জেলায় আজ নতুন দুজনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৯। এর মধ্যে করোনা মুক্ত হয়ে সুস্থ্য হয়েছেন ২৯ জন।