৩০ রোজা পূর্ণ করে আরো ৬ রোজা শুরু করলো ৭ বছরের শিশু ‘সিনহা’

৫:৩৪ অপরাহ্ণ | রবিবার, মে ৩১, ২০২০ সুখবর প্রতিদিন

ফয়সাল শামীম, স্টাফ রিপোর্টার: আয়শা সিদ্দিকা সিনহা । বয়স মাত্র ৭ বছর। কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর ওরিয়েন্ট ইন্টারন্যাশনাল চাইল্ড কেয়ার স্কুলে কেজি-টু তে পড়ছে সে।

তার মা,বাবা ও ভাই সিয়ামের দেখাদেখি এবারই প্রথম রোজা রাখতে শুরু করেছে সিনহা এবং প্রথমবারই সবকটি রোজা রেখে ফেলেছে এই শিশু। এছাড়া শাওয়াল মাসের ৬ রোজা করাও শুরু করেছে সে।

মোছা: লাভলী আক্তার ও আলহাজ্ব আবু শামীম দম্পতির একমাত্র সন্তান সিনহা। সে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাগভান্ডারে থাকে।

সিনহা জানায়, রোজা রেখে তার দারুণ ভালো লাগছে। সবগুলো রোজা রাখতে পেরে সে খুব খুশি। রোজা রেখে সে আল্লাহর কাছে প্রার্থনা করেছে যেন পৃথিবী থেকে করোনাভাইরাস দূর হয়ে যায়।

সিনহার মা লাভলী আক্তার জানান, তিনি রোজা রাখছেন দেখে সিনহাও রোজা রাখতে আগ্রহ প্রকাশ করে।

তিনি ভেবেছিলেন হয়তো এমনিতেই বলছে। কিন্তু তাদেরকে অবাক করে দিয়ে রোজা রেখে ফেলে সে; রোজা রাখতে সিনহার খুব একটা কষ্টও হয়নি।

কাউকে কোনোরকম বিরক্ত করা ছাড়াই নিজের ইচ্ছাতেই পবিত্র রমজানের ৩০টি রোজা রেখে ফেলেছে। এছাড়া শাওয়াল মাসের ৬ রোজা করাও শুরু করেছে সে।

এতো অল্প বয়সে তাদের কন্যা এই কঠিন কাজটি সম্পন্ন করায় বাবা-মা হিসেবে তারা বেশ আনন্দিত। সিনহার জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন তারা।