সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরে মানববন্ধ‌নের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদাল‌তের জ‌রিমানা

৩:৪২ অপরাহ্ণ | সোমবার, জুন ১, ২০২০ ঢাকা
jorimana

স্টাফ রি‌পোর্টার: শরীয়তপুরের ডামুড্যা উপজেলার মুখে মাস্ক পরাকে কেন্দ্র করে সিড্যা ইউপি চেয়ারম্যানসহ তার পরিবারের উপর হামলার ঘটনায় আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন আয়োজন করায় জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমাণ আদালত। গত ২৭ এপ্রিল এই হামলার ঘটনা ঘ‌টে। এ ঘটনায় ২৯ এপ্রিল ৩২ জনকে আসামী করে ডামুড্যা থানায় একটি হত্যা চেষ্টা মামলা দা‌য়ের ক‌রে ওই প‌রিবার।

সোমবার (০১ জুন) দুপু‌রে উপ‌জেলার সিড্যা আমিন বাজারে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী মানববন্ধ‌ন কর‌তে গে‌লে ডামুড্যা থানা পুলিশ এ‌সে তা পন্ড করে দেয়। প‌রে সরকা‌রের নি‌র্দেশ অমান্য ক‌রে ক‌রোনা মহামা‌রি‌তে মানববন্ধ‌নের আয়োজন করায় ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন ভ্রাম্যমাণ আদাল‌তের মাধ্য‌মে এক ইউ‌পি সদস্য সহ পাঁচ জন‌কে আর্থদন্ড ক‌রেন।

ভুক্তভু‌গি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন আমিন বলেন, গত ২৭ এপ্রিল আমাদের ওপর সন্ত্রাসীরা হামলা করে আহত করে। ২৯ এপ্রিল আমি থানায় মামলা করলেও এখন পর্যন্ত আসামী গ্রেফতার না হওয়ায় আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আজ আসামী দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়ি। সরকার ও পুলিশ প্রশানের কাছে জোর দাবি আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হোক।

ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, এখন করোনা মহামারি চলছে। তার ভিতর সিড্যা আমিন বাজার এলাকায় ব্যাপক আকারে মানববন্ধন চলছিল শুনে ঘটনাস্থলে আসি। আমরা আসার আগে মানববন্ধনে আসা লোকজন পালিয়েছে।

তিনি বলেন, আসামীরা ভেদরগঞ্জ থানা এলাকায়। তবুও আসামীদের ধরতে কয়েকবার অভিযান চালিয়েছি। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। খুব শিগ্রই আসামীদের আইনের আওতায় আনা হবে।

ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনা মহামারির ভিতর গণজামায়েত, জনসভা, সাধারণ সভা, মিটিং, মিছিল নিষিদ্ধ করেছে সরকার। আমরা সংবাদ পাই সিড্যা আমিন বাজারে মানববন্ধন হচ্ছে। ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচজনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।