বিশ্ব খাদ্য সংস্থার জাতীয় শুভেচ্ছাদূত হলেন তামিম

৭:৫১ অপরাহ্ণ | সোমবার, জুন ১, ২০২০ খেলা
who

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদেশ জাতীয় দলের ওপেনার এবং ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়াল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত নিযুক্ত হয়েছেন। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ব খাদ্য সংস্থা ব্যাপারটি নিশ্চিত করেছে।

এ ব্যাপারে তামিম নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপির জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে।’

তিনি বলেন, যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। চলমান কোভিড-১৯ মহামারি অনেকের জীবনকেই আরও বেশি সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমনসব পরিবারের পাশে দাঁড়াতে পারে।

শুভেচ্ছাদূত তামিম বাংলাদেশের ডব্লিউএফপি প্রোগ্রাম সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য ৬৪ জেলাব্যাপী কাজ করবেন। যেখানে তিনি বিদ্যালয়ে খাবার ব্যবস্থা, পুষ্টি, জীবিকানির্বাহ ও কক্সবাজারে শরণার্থী কার্যক্রমগুলো দেখবেন।

খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি রেগান বলেন, ‘সুদক্ষ একজন ক্রীড়াবিদ হিসেবে তামিমকে দেশের এবং দেশের বাইরের অসংখ্য মানুষ ভালোবাসে। শুধু জনপ্রিয়তা বা গ্রহণযোগ্যতা নয় তামিম তার নীতি এবং মানবিক চেতনার জন্যও সবার প্রিয়। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা উচ্ছ্বসিত।’