টাঙ্গাইলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৫

১১:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ২, ২০২০ ঢাকা
tanga

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার: টাঙ্গাইলে নতুন করে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে টাঙ্গাইল জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮৫ জন। এ ছাড়াও এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫২ জন। আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩জন আর ভূঞাপুর উপজেলায় ১জন।

আজ (২ জুন) মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান।

তিনি জানান, গত (২৮ মে) ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সংশোধনী ফলাফলে টাঙ্গাইল সদর উপজেলায় আরো ২ জন ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ ছাড়াও টাঙ্গাইল পৌর এলাকার কচুয়াডাঙ্গা এলাকার বাসিন্দা ও সাবেক এক সেনাসদস্য ঘাটাইল ক্যান্টনমেন্ট হাসপাতালে নমুনা দেন আর সেখানে তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ হয়। বর্তমানে তিনি ঘাটাইল ক্যান্টনমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ছাড়াও টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নের আলোকদিয়া গ্রামের বাসিন্দা ও গাজীপুর বডি ফ্যাশন লিমিটেড নামের গামের্ন্টস কর্মরত এক ব্যক্তি গত (১ মে) গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন ও (১৮ মে) করোনা পজিটিভ শনাক্ত হন।

তবে, এরপরও তিনি তার করোনা শনাক্ত হওয়ার কথা গোপন রেখে চাকুরী চালিয়ে যান এবং গত (২৩ মে) ঈদের ছুটি বাড়িতে এসে অবস্থান করেন। এ অবস্থায় ১৫দিন নমুনার ফল গোপন রেখে পরবর্তীতে সে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভতি হন। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরো জানান, এখন পর্যন্ত টাঙ্গাইল জেলার আক্রান্তদের মধ্যে ৪জন মারা গেছেন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ জন। বাড়িতে আইসোলেশনে রয়েছে ১১৮জন। মোট কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৩৮১ জন।

এ ছাড়াও এখন পর্যন্ত এ জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ৫৪৬৬টি। আজ মঙ্গলবার টাঙ্গাইল জেলা থেকে ঢাকায় নমুনা পাঠানো ২১২টি সহ মোট ৬৬৬টি নমুনার ফলাফল এখনও পাওয়া যায়নি।