ভোলা ও নওগাঁয় বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু

১২:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, জুন ৩, ২০২০ দেশের খবর, বরিশাল, রাজশাহী

এস আই মুকুল, ভোলা- ভোলার মনপুরায় বজ্রপাতে মামুন (১৫) নামের এক জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বড় ভাই বেচু মিয়া (২৫) গুরুতর আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার (০৩ জুন) দুপুর ২টায় উপজেলার মনপুরা ইউনিয়নের কুলাগাজীরতালুক সংলগ্ন উত্তর পাশের মেঘনায় মাছ ধরতে গেলে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহত মামুন ও আহত বেচু দুই সহোদর উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কুলাগাজির তালু্ক গ্রামের বাসিন্দা আমজাদ হোসেনের ছেলে।

জানা যায়, মঙ্গলবার দুপুরে বেচু ও মামুন দুই সহোদরসহ ৫ জেলেসহ মেঘনায় নৌকা নিয়ে মাছ ধরতে যায়। নদীতে থাকা অবস্থায় ঝড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। হঠাৎ বজ্রপাতে মামুন ও বেচু দুই ভাই জ্ঞান হারিয়ে ফেলে। এসময় নৌকায় অবস্থানকৃত জেলেরা আহত দুজনকে এ্যাম্বুলেন্সে করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মামুনকে মৃত ঘোষণা করেন। অপরজন আহত বেচু মিয়ার অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কর্তব্যরত ডাক্তার সিপর চন্দ্র পাল জানান, বজ্রপাতে আক্রান্ত অবস্থায় দুজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। একজন পথেই মৃত্যুবরণ করেন। অপরজনের হাত বাঁকা হয়ে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে বজ্রপাতে মৃত্যুর খবর শুনে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস হাসপাতালে ছুটে আসেন এবং মৃত মামুনের স্বজনদের হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন।

নওগাঁর আত্রাইয়ে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু

নাজমুল হক নাহিদ, নওগাঁ: নওগাঁর আত্রাইয়ে মাঠের জলাবদ্ধ পানিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আব্দুর রাজ্জাক (৪২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

নিহত আব্দুর রাজ্জাক উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মৃত আব্দুল গণির ছেলে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ মঙ্গলবার সন্ধ্যার দিকে আব্দুর রাজ্জাক বাড়ির পাশে মাঠের জলাবদ্ধ পানিতে মাছ ধরতে যায়। এ সময় হঠাৎ আকাশে কালো মেঘ ও বজ্রপাত হয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তার মৃতদেহ উদ্ধার করে।