• আজ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

৭৫ বছর বয়সে করোনা জয় করলেন বৃদ্ধ সরবানু

১০:৪৯ পূর্বাহ্ণ | বুধবার, জুন ৩, ২০২০ ঢাকা, দেশের খবর

খাদেমুল ইশলাম মামুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের ঘাটাইলে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা। তার নাম সরবানু।

মঙ্গলবার (২ জুন) ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ওই বৃদ্ধের ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সুস্থ হওয়া সরভানু ঘাটাইল উপজেলার সংগ্রাসপুর ইউনিয়নের কাউয়াটেঙ্গর গ্রামের মোঃ নুর মোহাম্মদের স্ত্রী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ফলাফলে জানা যায় তিনি করোনা আক্রান্ত। পরে গত ১৪ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষ টিমের তত্ত্বাবধানে তাকে তার বাড়ী থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারের হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

ডাক্তারদের নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে অবশেষে বাড়ি ফিরলেন সরবানু। টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত সরবানুর নমুনা সর্বশেষ গত ২৮ মে ঢাকার মহাখালী আইপিএইচ সেন্টারে পাঠানো হয়।

পরে গতকাল সোমবার (১ জুন) প্রাপ্ত ফলাফলে তার করোনা নেগেটিভ আসে। ফলশ্রুতিতে গত মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ তার ছাড়পত্র প্রদান করে।

সরবানু বলেন, করোনা ধরা পড়ার পর আমাকে একা থাকতে হয়েছে। এই বয়সে একা থাকা খুবই কষ্টকর। তবুও একাই লড়ে গেছি। সব সময় পরিবার, চিকিৎসকদের পাশে পেয়েছি। শুরুর দিকে কিছুটা ভয় পেলেও পরে কখনও মনোবল হারাইনি। এই বয়সে করোনা জয় তাকে আত্মবিশ্বাসী করেছে বলে তিনি মনে করছেন।

তিনি আরও জানান, তার শরীরে বার্ধক্যজনিত নানা রোগ রয়েছে। এসব নিয়েই তিনি করোনা জয় করলেন। মনোবল থাকলে যে কেউ করোনা জয় করতে পারবেন। করোনায় আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল জানান, আল্লাহপাকের অশেষ রহমত আর ডাক্তারদের সেবায় বৃদ্ধ সরবানু এখন সুস্থ হয়ে বাড়ী ফিরেছে। করোনা নিয়ে আতঙ্ক নয় বরং সঠিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ঘাটাইলে গতকাল মঙ্গলবার পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ খবরে মোট ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা নানা যায়গায় চিকিৎসা নিচ্ছেন। আর করোনা আক্রান্ত হয়ে ঘাটাইলে এ পর্যন্ত দুইজন মৃত্যুবরণ করেছেন।