• আজ ২৮শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

২৪ ঘন্টায় রেকর্ড ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

৮:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলাদেশ পুলিশের আরও ৩২৪ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটিই পুলিশ বাহিনীতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এ নিয়ে আইনশৃঙ্খলার এই বাহিনীতে মোট ৫ হাজার ৮৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল এই সংখ্যা ছিল ৫ হাজার ৫০৭। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।

বৃহস্পতিবার (৪ জুন) সকালে পুলিশে আক্রান্তের বিষয়ে আপডেট করা তথ্য থেকে এসব জানা গেছে। এর আগে গত ১৬ মে একদিনে পুলিশ বাহিনীতে সর্বোচ্চ ২৪১ জন আক্রান্ত হয়েছিলেন।

এদিকে বৃস্পতিবার পুলিশ সদর দপ্তর জানায়, চট্টগ্রাম মহানগর পুলিশের কনস্টেবল মামুন উদ্দিনের (২৭) মৃত্যুতে করোনাভাইরাসে এই বাহিনীতে মৃতের সংখ্যা বেড়ে ১৭ জন হয়েছে।

‍পুলিশের ব্যবস্থাপনায় ফেনীর পশুরামের কালিকাপুরে মামুন উদ্দিনের দাফন হয়েছে। মামুনের এক কন্যা সন্তান রয়েছে।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহসান বলেন, করোনাভাইরাস আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশেরই (ডিএমপি) রয়েছে ১ হাজার ৭৭৭ জন।

ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে সারাদেশে দায়িত্ব পালনের সময় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন চিকিৎসক, পুলিশ, সশস্ত্র বাহিনী, র‌্যাব এবং অন্যান্য সংস্থার ফ্রন্টলাইন করোনা যোদ্ধারা।

কামরুল আহসান বলেন, বৃহস্পতিবার পর্যন্ত ১৭ জন পুলিশ সদস্য এবং আইন প্রয়োগকারী সংস্থার দুই বেসামরিক সদস্য কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরও জানান, মোট সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে ১ হাজার ৬৪০ জনকে আইসোলেশনে রাখা হয়েছে এবং ৫ হাজার ৫৫৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া সুস্থ হয়ে ওঠা বেশিরভাগ পুলিশ সদস্য নিজ নিজ স্টেশনে যোগদান করেছেন।

ক্রমবর্ধমান পরিস্থিতি মোকাবিলায় গত মাসে করোনাভাইরাস আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যা বিশিষ্ট ইমপালস হাসপাতাল ভাড়া করে বাংলাদেশ পুলিশ।

এদিকে মহামারি করোনাভাইরাসে দেশে ২৪ ঘন্টায় (বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা) নতুন করে আরও ২ হাজার ৪২৩ জন আক্রান্ত হয়েছেন। সেই সাথে মারা গেছেন ৩৫ জন।