ঘূর্ণিঝড় ‘আম্পানে’ ক্ষতিগ্রস্তদের পাশে টাইগাররা

৪:২১ অপরাহ্ণ | শনিবার, জুন ৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
amm

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গত ২০ মে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় বাংলাদেশের দক্ষিণাঞ্চল। অনেক মানুষ হারিয়েছেন নিজেদের ঘরবাড়ি। এমন কঠিন পরিস্থিতি বিবেচনায় এবার আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ফুট-স্টেপসের মাধ্যমে ঘূর্ণিঝড়ে ক্ষতির মুখে পড়া মানুষদের সাহায্য করেছেন তামিম-মুশফিকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়েছে প্রতিষ্ঠানটি।

নিজেদের ফেসবুক পেজে ক্রিকেটারদের এ মহানুভবতার তথ্য তুলে ধরে এনজিওটি বলেছে– আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, ভয়ঙ্কর সুপার সাইক্লোন আম্পানের থাবায় ক্ষতিগ্রস্ত দেশের দক্ষিণাঞ্চলের জনগণের সহায়তায় এগিয়ে এসেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এর কবলে পড়ে অনেক মানুষের মাথা গোঁজার ঠাঁই পর্যন্ত নেই। তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারা। দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য টাইগারদের অসংখ্য ধন্যবাদ।

এ ব্যাপারে তামিম ইকবাল বলেছেন, ‘আমরা আমাদের বেতনের অর্ধেক দিয়ে ২৫ লাখ টাকার যে তহবিল তৈরি করেছিলাম, ওই টাকার কিছু অংশ যাদের বাড়ি ভেঙে গেছে, তাদের দান করেছি। যাতে তারা বাড়ি তৈরি করতে পারে। এটা ‘ফুটস্টেপে’র সঙ্গে করেছি কারণ আমি ওদের চিনি, আরও জানি যে ভালোভাবেই তারা কাজটা করবে। আমাদের পক্ষে তো আর ওখানে গিয়ে বাড়ি-ঘর তৈরি করে দেওয়া সম্ভব নয়। কারো মাধ্যমে তো যেতেই হবে।’

তিনি আরও যোগ করেছেন, ‘তার পরে আমরা ৬-৭ হাজার লিটারের কয়েকটি পানির ট্যাঙ্ক পাঠিয়েছি। কারণ ওখানে সুপেয় পানির খুব সমস্যা। উপকূলীয় অঞ্চলে লবণাক্ত পানি উঠে যাওয়ার কারণে মানুষ বিশুদ্ধ পানি পাচ্ছে না। আমাদের বাংলাদেশ দলের সবার পক্ষ থেকে এই সহযোগিতা করা হয়েছে।’