• আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারের ভুল সিদ্ধান্তে দেশে করোনা চাষ হচ্ছে: অলি আহমদ

৭:৫৯ অপরাহ্ণ | শনিবার, জুন ৬, ২০২০ জাতীয়
olii

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সরকারের ভুল সিদ্ধান্তের কারণে দেশে করোনাভাইরাসের চাষাবাদ হয়েছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ। শনিবার (৬ জুন) এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি একথা বলেছেন।

তিনি বলেন, ‘সরকার একাধিকবার ছুটি ঘোষণা ও ছুটি বাতিল করায় জনগণ সারাদেশে বিনা বাধায় যাতায়াতের সুযোগ পেয়েছে। শ্রমিকরা একাধিকবার নিজ নিজ গ্রামে আসা-যাওয়া করেছে। সর্বোপরি সরকারের ভুল সিদ্ধান্তের কারণে সারাদেশে করোনাভাইরাসের চাষাবাদ হয়েছে।’

অলি আহমদ বলেন, মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে দেশ ও জনগণের বৃহত্তর স্বার্থে করোনাভাইরাসের বিস্তার রোধে কারফিউ অথবা জরুরি অবস্থা ঘোষণার জন্য সরকারকে একাধিকবার অনুরোধ করেছি। কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি। এ কারণে আজ সারাদেশে করোনা ছড়িয়ে পড়েছে।’

ঢাকা ও চট্টগ্রামের অলিগলিতে কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব বেড়েছে উল্লেখ করেন অলি আহমদ। তার মন্তব্য, প্রাথমিক পর্যায়ে যদি জরুরি অবস্থা অথবা কারফিউ জারি করা হতো, তাহলে করোনাভাইরাস কখনও বর্তমান পর্যায়ে পৌঁছাতো না।

এলডিপি সভাপতি বলেন, বড় বড় শহরগুলোতে করোনায় সংক্রমিত হলে কোন হাসপাতালগুলোতে আসন খালি আছে, কোথায় রোগী ভর্তি করা যাবে, জনগণ তা স্পষ্টভাবে জানে না। ফলে পরিবারের সদস্যদের করোনা রোগীকে নিয়ে একাধিক হাসপাতালে ছোটাছুটি করতে হচ্ছে। আশা করি সরকার এ সমস্যাগুলো উপলব্ধি করবেন। বড় বড় শহর এবং জেলা-উপজেলাতে রোগীরা কোন জায়গায় গেলে চিকিৎসা পাবে, এ তথ্যগুলো প্রতিনিয়ত টেলিভিশনের মাধ্যমে জনগণকে অবহিত করা উচিত।

তিনি আরও বলেন, জনগণ বাঁচলে অর্থনীতি সব সময় ঠিক করা সম্ভব হবে। কিন্ত লাশের মিছিল লম্বা হলে সবকিছু হাত ছাড়া হয়ে যাবে। এখনও সময় আছে কঠোরভাবে স্বল্প সময়ের জন্য হলেও কারফিউ দিয়ে করোনা বিস্তাররোধ করা অত্যন্ত জরুরি।