• আজ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সিলেটে বিনা চিকিৎসায় মৃত্যু, প্রতিবাদে কফিন মিছিল

৯:৪১ অপরাহ্ণ | শনিবার, জুন ৬, ২০২০ সিলেট
misail

আবুল হোসেন, সিলেট: করোনা সংক্রমণ বাড়ার পর থেকেই সিলেটর স্বাস্থ্যসেবায় দেখা দিয়ছে সঙ্কট। করোনার উপসর্গ থাকলেই রোগীদের সেবা দিচ্ছে না বেসরকারি হাসপাতালগুলো। এ অবস্থায় হাসপাতালে ঘুরে ঘুরে বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন অনেক। এমন ঘটনার প্রতিবাদে সিলেটে শনিবার কফিন হাতে মিছিল করেছে একটি সামাজিক সংগঠন।

‘পাবলিক ভয়েস’ নামক সংগঠনের উদ্যোগে শনিবার বিকেলে এই কফিন মিছিল ও পরে সভা করা হয়। সংগঠনের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও ‘উই আর ন্যাশনালিস্ট’ সংগঠনের সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

সভায় মিফতাহ সিদ্দিকী বলেন, ‘চিকিৎসার অভাবে মানুষের মৃত্যু সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে, তাহলে আমরা সিলেটবাসীকে সাথে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।’

বিনা চিকিৎসায় মারা যাওয়া একজনের স্বজন ইমতিয়াজ হোসেন আরাফাত বলেন, ‘আমাদের পূণ্যভুমি সিলেটে আমরা চাচির মতো আর কাউকে বিনা চিকিৎসায় মরতে দেখতে চাই না। সিলেটবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’

এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বৃহত্তর মদিনা মার্কেট ব্যাবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি দুলাল আহমদ, ‘ক্ষ্যাপা তারুণ্য’র সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি সৈয়দ আমির আলী, রোটারি ক্লাব অফ সিলেট অব গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেট’র সহ সভাপতি মইনুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব, ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম’র সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুব ফ্রন্ট সিলেট মহানগর এর সাধারণ সম্পাদক মুন্না ঘোষ, মোহনা সমাজ কল্যাণ সংস্থার সহ সাংগঠনিক সম্পাদক আজিজ খান সজিব, রেনেসাঁ যুব সংঘের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মোর্শেদ, রেনেসাঁ যুব সংঘের যুগ্ম আহবায়ক কামরুল হাসান চৌধুরী তুহিন, সিলেট মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক ইবনে জাহান তানভীর, ন্যাশনালিস্ট এডুকেশন ট্রাস্ট সিলেট জেলা শাখা সভাপতি আবু বকর সিদ্দিক, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক রুমেল আহমদ সুমন, পুষ্পাঞ্জলি যুব সংঘের সেক্রেটারি রনি পাল, প্রদিপ পাল, সামাদ আহমদ সাজু, পান্না ঘোষ, বাইন উদ্দিন, ইমন আহমদ, সাদ্দাম হোসেন লিটু, সাদ্দাম আহমদ, সুহেল আহমদ, শেখ আরমান আহমদ, নুরুল ইসলাম, মকবুল চৌধুরী, মুমিন আহমদ, ইয়াছিন হোসাইন জয়, এনাম আহমদ রাজ, অভি, উৎফল ও সওদাগর প্রমুখ।