• আজ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন

৩:১১ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পপতি ও ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান (৭৪) আর নেই (ইন্নালিল্লাহি… রাজিউন)। বেশ কিছুদিন থেকেই বার্ধক্যজনিত কারণে তিনি বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

বুধবার (১ জুন) বেলা ১২টির দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

লতিফুর রহমান স্ত্রী, পুত্র, দুই কন্যাসহ আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। শেষ সময়গুলোর বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন।

ট্রান্সকম গ্রুপের জেনারেল ম্যানেজার ফয়সাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘লতিফুর রহমান অসুস্থ ছিলেন। দীর্ঘ দিন ধরে কুমিল্লা চৌদ্দগ্রামের গ্রামের বাড়িতে চিকিৎসকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। সন্ধ্যার দিকে তার মরদেহ ঢাকায় আনা হবে।’

লতিফুর রহমান দৈনিক প্রথম আলো ও ইংরেজি দৈনিক ডেইলি স্টারের মালিক। তিনি ট্রান্সকম গ্রুপের ফাস্টফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বিমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ন্যাশনাল হাউজিংয়ের উদ্যোক্তা পরিচালক।

লতিফুর রহমান প্যারিসভিত্তিক বৈশ্বিক বাণিজ্য সংগঠন আইসিসির নির্বাহী সদস্য, আইসিসি বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ও বিশ্বের বৃহত্তম এনজিও ব্র্যাকের পরিচালক। এছাড়া তিনি কয়েক মেয়াদে এমসিসিআইয়ের সভাপতি ছিলেন।