সৌদিতে একদিনে রেকর্ড মৃত্যু, নতুন শনাক্ত ৪১২৮

৮:২৮ অপরাহ্ণ | রবিবার, জুলাই ৫, ২০২০ আন্তর্জাতিক
ssaaa

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবে বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৫৮ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ হাজার ১২৮ জন।

শনিবার (৪ জুলাই) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। মার্চের ২ তারিখ থেকে সৌদি আরবে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে একদিনে দেশটিতে অর্ধশতাধিক মানুষের প্রাণহানি ঘটেনি।

সৌদি আরবে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫ হাজার ৯২৯ জন। নতুন করে আক্রান্তের তালিকায় রিয়াদে ৩৬০, দাম্মামে ৩১৫, হুফফে ২১৭ এবং কাতিফের ২১৪ জনের নাম রয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৬৪২ জন। এ নিয়ে দেশটিতে মোট ১ লাখ ৪৩ হাজার ২৫৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হলেন।

উল্লেখ্য গত ডিসেম্বরের শেষের দিকে চীনের উহানে ১ম এই প্রাণঘাতী ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। ওয়ার্ল্ডোমিটারে দেয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লাখ ৮২ হাজার ৯৫৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৪৭৭ জনের।

এদিকে নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ৫২ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৭৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট এক লাখ ৬২ হাজার ৪১৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

Skip to toolbar