করোনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

১২:১১ পূর্বাহ্ণ | সোমবার, জুলাই ৬, ২০২০ জাতীয়
anwar

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রবিবার (৫ জুলাই) দুপুর সাড়ে ১২ টায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি সন্তান-সন্তুতি, পরিবার পরিজন, বন্ধু-স্বজন, ছাত্র-ছাত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফার্মাকোলজি বিষয়ের এই প্রথিতযশা শিক্ষক সরকারী চাকুরী জীবনে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সাবেক আইপিজিএমআর এর ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে সরকারী চাকুরী থেকে অবসরগ্রহন করে তিনি রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যক্ষ এবং বারডেম এর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের ১৯৬১ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং অধিদপ্তরের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তার রুহের মাগফিরাত কামনা করছেন। একই সঙ্গে তারা মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

Skip to toolbar