সংবাদ শিরোনাম
  • আজ ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বগুড়ায় ‘রেড জোনে’ লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়ল

৯:২৯ অপরাহ্ণ | সোমবার, জুলাই ৬, ২০২০ রংপুর
lock

বগুড়া প্রতিনিধি: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বগুড়া পৌরসভার নয়টি এলাকায় ঘোষিত ‘রেড জোনে’ লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়াল কর্তৃপক্ষ। গত ২১ দিন লকডাইন থাকার পরও ওইসব এলাকায় সংক্রমণ না কমায় ৬ জুলাই সোমবার বিকেল ৫টা থেকে আগামী ২১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত লকডাউনের সময় বাড়ানো হয়েছে।

সোমবার বিকেলে জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, গত ১৪ জুন প্রথম পর্যায়ে শহরের ৯টি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়। করোনা সংক্রমণ না কমায় জেলা স্বাস্থ্য বিভাগের সুপারিশের পরিপ্রেক্ষিতে ওই এলাকাগুলোয় লকডাউনের সময়সীমা বাড়ানো হলো।

রেড জোন ঘোষিত এলাকাগুলো হলো- শহরের চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনি এলাকা। জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে শহরেই।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেড জোন এলাকায় লকডাউন চলাকালে সব ধরনের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, গণজমায়েত নিষিদ্ধসহ জনসাধারণ নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন। এছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে কোভিড-১৯ মোকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি জেলা প্রশাসকের অনুমতি নিয়ে চলতে পারবে। এই সময়ে সকল প্রকার দোকান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

তবে ওষুধের দোকান, ইন্টারনেট সেবা ও মোবাইল ব্যাংকিং পরিষেবা এর আওতামুক্ত থাকবে। আন্তঃউপজেলায় যানবাহন চলাচল বন্ধ থাকবে। সংবাদপত্রের গাড়ি এর আওতামুক্ত থাকবে। প্রকাশ্যে গণজামায়েত করে ত্রাণসামগ্রী বিতরণ করা যাবে না। এ ছাড়া জরুরি প্রয়োজনে বের হলে সবাইকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মাস্ক পরতে হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বগুড়া জেলায় ৫ জুলাই পর্যন্ত ৩ হাজার ৩৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত মারা গেছে ৬২ জন।

Skip to toolbar