জবির সাংস্কৃতিক সংগঠন উচ্ছেদের পরিকল্পনা বাতিলের দাবি

১১:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ৭, ২০২০ শিক্ষাঙ্গন
juuu

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অবকাশ ভবনের ২য় ও ৩য় তলার সামাজিক ক্রিয়াশীল ও সাংস্কৃতিক সংগঠন সমূহ উচ্ছেদ করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মেডিকেল সেন্টার সম্প্রসারণের পরিকল্পনা বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে উদীচী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ।

গতকাল সোমবার বিকাল ৪টায় শাহবাগ জাতীয় জাদুঘর প্রাঙ্গণে উদীচী কেন্দ্রীয় সংসদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ যুক্তভাবে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে।

সমাবেশে তারা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে অবকাশ ভবনের সাংস্কৃতিক সংগঠনগুলো সরিয়ে মেডিকেল সেন্টার সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহন করেছেন। ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে প্রায় অর্ধশত বছর ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছে। ক্রিয়াশীল সংগঠনের অফিস কক্ষ উচ্ছেদ করে সেখানে মেডিকেল সেন্টার স্থাপনের কোন যৌক্তিকতা নেই। অবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এমন সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের অন্য কোনো জায়গায় মেডিকেল সেন্টার সম্প্রসারণের উদ্যোগ নিতে হবে।

এসময় রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অব্যবস্থাপনা প্রতিরোধ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান তারা।

এর আগে, গত বৃহস্পতিবার (২ জুলাই) জবি উপাচার্যের সভাপতিত্বে এক অনলাইন মিটিংয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবকাশ ভবনের সাংস্কৃতিক সংগঠন হঠিয়ে মেডিকেল সেন্টার সম্প্রসারণের সিদ্ধান্ত নেয়।

Skip to toolbar