• আজ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে বাংলাদেশের ফ্লাইটে নিষেধাজ্ঞা

১০:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০ আলোচিত বাংলাদেশ
ban

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের ফ্লাইটে নিষেধাজ্ঞার সময়সীমা বাড়িয়েছে ইতালি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড ফ্লাইটে বেশ কয়েকজন যাত্রীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। বৃহস্পতিবার এ সংক্রান্ত নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করেছে ইতালি।

নোটামে বলা হয়, ইতালিয়ান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে থেকে আসা সব যাত্রী ও ফ্লাইট ইতালিতে প্রবেশ করতে পারবে না। করোনা ভাইরাস মহামারীর কারণে ঝুঁকি বেড়ে যাওয়ায় কোনও এয়ারলাইন্স বাংলাদেশে থেকে কোনও যাত্রী আনতে পারবে না। এমনকি কোনও ট্রানজিট ফ্লাইটেও যাত্রী আনা যাবে না, যারা বাংলাদেশ থেকে এসেছেন।

এ নোটাম জারির পর কাতার এয়ারওয়েজ ঘোষণা দিয়েছে, ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে ইতালিগামী কোনো যাত্রী তারা নেবে না।

এর আগে সোমবার (৬ জুন) বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বিশেষ ফ্লাইটের ২১ যাত্রীর দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া শুরু হয়েছে ইউরোপের দেশটিতে। রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে অবতরণ করা ১৮২ বাংলাদেশির মধ্যে ১৬৭ জনকে সেখানে নামতে না দিয়ে ফেরত পাঠায় ইতালি।

তবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে থাকা অন্যান্য দেশের যাত্রীদের নামার অনুমতি দেয়া হয়। বিমানবন্দরে তাদের করোনার নমুনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হয়।

Skip to toolbar