সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি

৯:২৪ অপরাহ্ণ | শনিবার, জুলাই ১১, ২০২০ জাতীয়
italy

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বাংলাদেশি নাগরিকদের কখনোই ‘ভাইরাস বোমা’ বলেননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের কিছু গণমাধ্যম ভুলভাবে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য প্রকাশ করেছে। ইতালির প্রধানমন্ত্রী সম্প্রতি স্প্যানিশ একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তার মাদ্রিদ সফর সম্পর্কে কথা বলেছেন। তখন তিনি সেখানে বলেছেন, বাংলাদেশসহ ১২টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করেছে ইতালি। কারণ তারা আবারও করোনাভাইরাসের মহামরির মধ্যে পড়তে চায় না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আমরা জোর দিয়ে বলতে চাই, ইতালির প্রধানমন্ত্রী কখনও বাংলাদেশিদের সম্পর্কে এ জাতীয় কোন কথা বলেননি।’

ইতালির প্রধানমন্ত্রী স্প্যানিশ টিভিকে দেওয়া ওই সাক্ষাৎকারে বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ থেকে যাওয়া ফ্লাইটে ২০ ভাগের বেশি মানুষ করোনায় আক্রান্ত ছিলেন। তাই তাদের ফেরত পাঠানো হয়েছে।’ কিন্তু বাংলাদেশের কয়েকটি গণমাধ্যম তার এই বক্তব্যকে ভুলভাবে প্রকাশ করে।

উল্লেখ্য, ইতালিতে দেড় লাখেরও বেশি প্রবাসী বাংলাদেশি রয়েছে। তাদের ইতালি ও বাংলাদেশের অর্থনীতিতে অনেক বড় অবদান রয়েছে। দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে এমন ধরনের খবর প্রকাশ না করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Skip to toolbar