যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

১১:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ জাতীয়
awa

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই প্রার্থী শাহীন চাকলাদার এবং সাহাদারা মান্নান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার এই দুই আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

যশোর-৬ (কেশবপুর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ১২ ভোট। তবে বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচন বর্জন করায় মাঠে ছিলেন না আবুল হোসেন আজাদ। অপর প্রার্থী জাতীয় পার্টির হাবিবুর রহমান লাঙল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৭৮।

অপরদিকে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের নৌকা প্রতীকের প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী ১২৩টি কেন্দ্র থেকে প্রাপ্ত এক লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বিজয়ী প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের সহধর্মিণী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ পেয়েছেন এক হাজার ৫৯৯ ভোট।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে।

Skip to toolbar