থানা এলাকায় নাশকতার পরিকল্পনাঃ ককটেল বোমা সহ ৬ শিবির নেতাকর্মী আটক

⏱ ৩:০৩ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ৩১, ২০২০ 📂 রাজশাহী
atok

সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ থানা এলাকায় নাশকতার পরিকল্পনা করার সময় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ককটেল বোমা সহ ৬ শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে উল্লাপাড়া মডেল থানা থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন, উল্লাপাড়া উপজেলা ছাত্র শিবিরের উত্তর শাখার সাধারন সম্পাদক মাসুদ হাসান, উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়ন ছাত্র শিবিরের সভাপতি আতাউর রহমান, শিবির হাসান আলী, মনিরুল ইসলাম, রায়হান শেখ, মনিরুল ইসলাম (২)।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, থানা এলাকায় নাশকতা করার জন্য বৃহস্পতিবার রাতে উল্লাপাড়া পৌর এলাকার ঝিকিড়া মহল্লার তুশি-তারেক ছাত্রাবাসে জামায়াত শিবির ও বিএনপির নেতাকর্মীরা গোপন বৈঠক করছেন। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠকে অংশগ্রহনকারীরা পালানোর চেষ্টা করলে পুলিশ জামায়াত শিবিরের ৬ নেতাকর্মীকে আটক করে। এসময় ৬টি ককটেল বোমা, ছাত্র শিবিরের সংবিধান বই, সমর্থক ফরম উদ্ধার করা হয়।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বলেন, ঈদুল আযহার সময় থানা এলাকায় আইনশৃঙ্খলার অবনতি ঘটনা সহ জন সাধারনের জানমালের ক্ষতি সাধনের জন্য নাশকতার পরিকল্পনা করছিলো জামায়াত-বিএনপিরনেতাকর্মীরা। আটককৃতরা বিয়টি স্বীকার করেছে। এঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।