SOMOYERKONTHOSOR

মুসলিম সম্প্রদায়কে ঈদের শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা পরিস্থিতির মধ্যেই যথাযথ মর্যাদায় ঈদুল আজহা উদযাপন হয়েছে কানাডায়। দিবসটিতে মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ৩১ জুলাই নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে মুসলমানদের শুভেচ্ছা জানান তিনি।

ভিডিওবার্তায় ট্রুডো বলেন, “আসসালামু আলাইকুম,আজ রাত থেকে কানাডার সকল মুসলমান ঈদ উদ্যাপন করতে যাচ্ছে। সবাইকে ঈদ মোবারক! আমি জানি, চলতি বছরের উৎসবগুলো ভিন্ন হবে। তবে আমি আশা করি, যেভাবেই উদযাপিত হোক আপনাদের ঈদ ভালো কাটবে। যেহেতু আপনারা আগামী কয়েকটি দিন ঈদ উদযাপনে থাকবেন, দয়া করে বিধিগুলো মেনে চলুন, শারীরিক দূরত্ব মেনে চলুন এবং বারবার হাত ধোওয়ার চেষ্টা করুন। আমাদের পরিবারের পক্ষ থেকে আমি ও সোফি (ট্রুডোর স্ত্রী) ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক!”

ট্রুডো আরও বলেন, “এটি ত্যাগের উৎসব বলে পরিচিত। পরিবার পরিজন ও ভালোবাসার মানুষদের নিয়ে একসঙ্গে ইবাদত করা, একসঙ্গে খাওয়া এবং দরিদ্রদের মধ্যে অন্ন বিতরণে করার একটি ক্ষণ।”

উল্লেখ্য করোনা মুক্ত বিশ্ব এবং মুসলিম উম্মাহর সুখ ও শান্তির জন্য দোয়া কামনা করে শুক্রবার (৩১ জুলাই) কানাডার প্রতিটি শহরের মসজিদে ঈদ-উল-আজহার নামাজ আদায় করা হয়।

বাংলাদেশী অধ্যুষিত টরন্টো, অটোয়া, মন্ট্রিয়ল, ক্যালগেরি, ভেঙ্কুভারে প্রবাসী বাংলাদেশীরা নিজ নিজ এলাকায় কানাডা সরকারের সকল নিয়মকানুন মান্য করে- এবং করোনার সকল প্রকার সতর্কতামূলক আইন অনুযায়ী মসজিদগুলোতে নামাজ আদায় করে।