• আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘খালেদা জিয়া এখনো বেশ অসুস্থ’- ফখরুল

৫:৫৮ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ১, ২০২০ জাতীয়
fok

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া এখনো বেশ অসুস্থ। তার সমস্যাগুলোর এখনো সমাধান করা সম্ভব হয়নি। তিনি তো চিকিৎসার সুযোগ পাচ্ছেন না।

“বর্তমান অবস্থায় দেশের হাসপাতালগুলোয় যাওয়া যায় না। ডাক্তাররা আসতে পারছেন না। বিদেশে গিয়ে যে চিকিৎসা করবেন, তারও কোনো সুযোগ নেই। সেই কারণে তার উন্নত যে চিকিৎসা, সে সুযোগ তিনি পাননি। সেই সুযোগের অপেক্ষায় আছি। আশা করব, তিনি সে সুযোগ পাবেন।”

শনিবার বেলা ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান।

এ সময় ফখরুল আরও বলেন, বেগম খালেদা জিয়া যখন সুস্থ ছিলেন এবং কারাগারের বাইরে ছিলেন তখন প্রতিবার আমরা তাকে নিয়েই কবর জিয়ারতে এসেছি। দুর্ভাগ্য আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি সম্পূর্ণ মিথ্যা মামলায় তাকে আটক করে রাখা হয়েছে এবং বিভিন্ন প্রকার শর্ত আরোপ করে রাখা হয়েছে। আমরা বরাবরই যখন কবর জিয়ারত করতে আসি তখন আমাদের সাথে হাজার হাজার নেতা-কর্মী থাকেন। কিন্তু আজকে এই কোভিড-১৯ এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে এবং আমাদের নেতাকর্মী ও জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা সিদ্ধান্ত নিয়েছি কোথাও কোনো সমাবেশে অংশগ্রহণ করব না।

তিনি বলেন, তাই আজকে শুধুমাত্র দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে আমাদের দলের প্রতিষ্ঠাতার কবর জিয়ারত করতে এসেছি।

দেশে বন্যা পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এবার বন্যা দীর্ঘস্থায়ী হবে বলে আশঙ্কা করা হচ্ছে। একটা দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা উচিত, যা তারা (সরকার) করে না এবং অন্যের মতামতকে প্রাধান্য দেয় না। আমাদের সীমাবদ্ধতার মধ্যেই কাজ শুরু করেছি।

উল্লেখ্য সাজা স্থগিতের পর গত ২৫ মার্চ মুক্ত হয়ে নিজ বাসাতেই আছেন দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া। গুলশানের বাসভবন ফিরোজার ভেতরেই ইতোমধ্যে কেটেছে অসুস্থ বেগম জিয়ার চারমাস। সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিতাদেশের মেয়াদ আর দুমাস বাকি আছে। যদিও এসময়ে করোনার কারণে কোন হাসপাতালে চিকিৎসা নিতে পারেননি তিনি।

Skip to toolbar