'হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক'- প্রত্যাশা তথ্যমন্ত্রীর

৬:২২ অপরাহ্ন | শনিবার, আগস্ট ১, ২০২০ জাতীয়
hasan

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ 'শোকের মাস আগস্টের প্রথম দিন থেকে হত্যা-খুনের রাজনীতি চিরতরে বন্ধ হোক' এই প্রত্যাশা ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার চতুর্থ জামা‌তে নামাজ আদায় ক‌রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করছি। ঈদুল আজহা উদযাপন করছি, আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আমাদের বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন। আল্লাহর কাছে আজকের এই দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানা নিয়ে যেতে পারি।

তিনি বলেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়, সেটাই আমাদের প্রত্যাশা। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এ দেশে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চয়ই পৃথিবীর উন্নত দেশগুলোর মতো নয়। আমাদের অর্থনৈতিক স্বাস্থ্য উপকরণ তাদের মতো উন্নত না হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকা‌বিলায় প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই কারণেই বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হ‌য়ে মৃত্যুর হার অন্যান্য দেশের তুলনায় অনেকটা কম।