• আজ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

তরুণীকে ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

১২:৪০ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ২, ২০২০ আন্তর্জাতিক
mpp

আন্তর্জাতিক ডেস্কঃ ধর্ষণের অভিযোগে যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এক সংসদ সদস্য (এমপি) গ্রেফতার করেছে পুলিশ। পার্লামেন্টের সাবেক এক কর্মীর অভিযোগে ওই এমপিকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। মেট্রোপলিটন পুলিশ এ নিয়ে তদন্ত শুরুর কথা জানিয়েছে।

বিবিসি জানিয়েছে, ওই পার্লামেন্ট সদস্যের বিরুদ্ধে অভিযোগকারী গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত চারটি পৃথক ঘটনার উল্লেখ করেছেন। এতে বয়স ২০ এর ঘরে থাকা ওই নারী কনজারভেটিভ আইনপ্রণেতার বিরুদ্ধে তাকে যৌন নিপীড়ন ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ এনেছেন। ধর্ষণের ফলে যে দুঃসহ মানসিক অবস্থার সৃষ্টি হয়েছিল সে কারণে নারীটিকে হাসপাতালেও যেতে হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ৩১ জুলাই মেট্রোপলিটন পুলিশ চারটি পৃথক ঘটনায় যৌন হয়রানি ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ পেয়েছে। ব্রিটেনের পার্লামেন্ট ভবন ওয়েস্ট মিনিস্টারের লামবেথ ও হ্যাকনেতে জুলাই ২০১৯ ও জানুয়ারি ২০২০ সময়ের মধ্যে এসব ঘটনা ঘটে থাকতে পারে।

বিবৃতিতে পুলিশ আরও জানায়, “১ আগস্ট বয়স ৫০ এর ঘরে থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মধ্য আগস্টে হাজিরা দেবার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে”

Skip to toolbar