এইমাত্র
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • ধানমন্ডি-গুলশানে কৃষক লীগের দরকার কী, প্রশ্ন ওবায়দুল কাদেরের
  • পিতাকে সব দান করে নির্বাচনে অংশ নিচেছন যুবলীগ নেত্রী!
  • ৭ দিন স্কুল বন্ধের দাবি
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • টেকনাফে কোস্টগার্ডের কাছে মিয়ানমার ১৩ বিজিপির আত্মসমর্পণ
  • টানা ৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন
  • আজ শনিবার, ৬ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

    ভাসানী বিশ্ববিদ্যালয়ে পদ ফিরে পেতে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের সংবাদ সম্মেলন

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৫:২৬ পিএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৫:২৬ পিএম

    ভাসানী বিশ্ববিদ্যালয়ে পদ ফিরে পেতে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের সংবাদ সম্মেলন

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ০৫:২৬ পিএম

    টাঙ্গাইল প্রতিনিধি: সমিতির সাধারণ সম্পাদক ও সদস্য পদ ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী সমিতির মো. আব্দুল্লাহ আল মামুন। তার দাবি, সমিতির গঠনতন্ত্রের ভুল ব্যাখ্যা দিয়ে তার সদস্য পদসহ সাধারণ সম্পাদকের পদ বাতিল করা হয়েছে।

    বুধবার (১৮ জানয়ারি) বেলা সাড়ে ১২ টায় বিশ্বিবদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের পিছনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।

    আব্দুল্লাহ আল মামুন অভিযোগ করেন, এর আগে তিনি বেলা সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করতে গেলে প্রক্টর প্রফেসর ড. মীর মো. মোজাম্মেল হক বাধা প্রদান করেন।

    আব্দুল্লাহ আল মামুন অভিযোগ করে জানান, ২০১৯ সালের ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের কেয়ারটেকার হিসেবে যোগদান করেন। ২০২১ সালের ৭ নভেম্বর নির্বাচনের মাধ্যমে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। গত বছর ১১ ডিসেম্বর নিয়োগ বোর্ডের সুপারিশক্রমে শহীদ জিয়াউর রহমান হলে ?উচ্চমান সহকারীর বিপরীতে অস্থায়ীভাবে নিম্নমান সহকারী? হিসেবে নিয়োগ দেয়া হয়। তার প্রতিদ্বন্দি মো. জাহিদুল ইসলামের অভিযোগে গত ৭ জানুয়ারি কার্যকরি পরিষদের ৪১ তম সাধারণ সভায় তার সাধারণ সম্পাদক ও সদস্য পদ বাতিল করা হয়।

    তিনি জানান, সমিতির গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৫ এর ক ধারায় নিয়োগপত্রে ?অস্থায়ীভাবে? উল্লেখ থাকলে সদস্যপদ বাতিল হবে এমন ব্যাখ্যা নেই। তার নিয়োগপত্র বৈধ প্রক্রিয়ায় নিয়োগ বাছাই বোর্ডের সুপারিশক্রমে দেয়া হয়েছে অথচ এডহক (সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে) বা অবেক্ষাধীন (অস্থায়ী) হিসেবে চাকুরীতে কর্মরত আছে তাদের সমিতিতে সদস্য পদ বাতিল হচ্ছে না। গঠনতন্ত্রের সঠিক ও সুস্পষ্ট ব্যাখ্যা ব্যতীত সাধারন সভা ছাড়াই কোন সদস্যের সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা কার্যকরী পরিষদের নেই।

    বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন ও ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতিকে সমস্যা সমাধানের জন্য লিখিতভাবে জানিয়েও প্রতিকার পাওয়া পাননি।

    বিশ্বিবদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মীর মো. মোজাম্মেল হক জানান, বিশ্ববিদ্যালয়ে গ্যাদারিং বা সংবাদ সম্মেলন করতে গেলে প্রশাসনের মাধ্যমে প্রক্টরের অনুমতি লাগবে। মো. আব্দুল্লাহ আল মামুন লিখিত কোন অনুমতি না নেয়ায় বিশ্ববিদ্যালয়ে তাকে সংবাদ সম্মেলন করতে দেয়া হয়নি।

    তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি এস এম মাহফুজুর রহমান বলেন, যা করা হয়েছে, সবই সমিতির গঠণতন্ত্র মোতাবেক। আগামী দেড় মাসের মধ্যে ওই পদে নির্বাচন দেয়া হবে। তিনি যদি সাধারণ সম্পাদক পদ ব্যবহার না করে জবাবের চিঠি দিতো তাহলে তার চিঠি গ্রহণ করা হতো। তার চিঠিতে সাধারণ সম্পাদক উল্লেখ থাকায় তার চিঠি গ্রহণ করা হয়নি।


    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…