এইমাত্র
  • ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট গভীর খাদে ট্যাক্সি, নিহত ১০
  • জমিদারি মসজিদে ২৪০ বছর ধরে চলে নামাজ
  • মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী কমছে, বাড়ছে মাদরাসায়
  • জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী
  • কপালে ব্যান্ডেজ নিয়ে ইফতার পার্টিতে মমতা
  • কুড়িগ্রামের খাবার খেয়ে খুশি ভুটানের রাজা
  • বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড
  • নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা
  • ভারত থেকে পেঁয়াজ আসছে শুক্রবার!
  • দিনে ৭৮ কোটির বেশি মানুষ অভুক্ত, অথচ নষ্ট হয় ১০০ কোটির খাবার: জাতিসংঘ
  • আজ শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

    ফরিদপুরে ফের গ্রামবাসীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, আহত ৩০ 

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ০৯:০৬ পিএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ০৯:০৬ পিএম

    ফরিদপুরে ফের গ্রামবাসীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, আহত ৩০ 

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩, ০৯:০৬ পিএম

    হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় উপজেলায় ফের গ্রামবাসীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন ।

    বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে উপজেলার হামেরদী ইউনিয়ন পরিষদের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

    সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে লাঠিচার্জ করে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষে আহতরা ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। এসময় হামলাকারীরা বেশ কিছু দোকানপাট, মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ ভাংচুর করে।

    পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত রবিবার দুপুরে মুনসুরাবাদ এলাকায় পরিবহন ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত হয়। তখন দুর্ঘটনাকৃত পরিবহনের ড্রাইভার ভেবে মুনসুরাবাদ এলাকার উত্তেজিত গ্রামবাসী পাশের বড় মুসকুন্নি গ্রামের তাইজুলকে মারধর করে। পরে হামলাকারীরা জানতে পারে তিনি গাড়ীর ড্রাইভার নয়। এই নিয়ে তখন দুই গ্রামের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। তখন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এক শালিস বৈঠকেের সিন্ধান্ত হয়। তারই সূত্র ধরে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে ইউনিয়ন পরিষদের সামনে বর্তমান চেয়ারম্যান খোকনসহ সাবেক আরো ২ চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শালিসে উপস্থিত হয়।

    শালিস চলাকালে বড় মুসকুন্নি গ্রামের তাইজুল উত্তেজিত হয়ে মুনসুরাবাদ গ্রামের মউদুল ও তার লোকজনের ওপর হামলা চালায়। তখন মুনসুরাবাদ এলাকার আশপাশের কয়েক গ্রাম ও বড় মুসকুন্নি এলাকার কয়েকটি গ্রাম ২ ভাগে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে গ্রামবাসীরা দেশীয় অস্ত্র, ঢাল, কালি, টেঁটা, রামদা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সরকারি রাস্তার ইট উঠিয়ে তা নিক্ষেপ শুরু করে।

    এসময় হামলাকারীরা ইউনিয়ন পরিষদের জানালা, দরজা, দোকান পাঠ ব্যাপক ভাংচুর করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করায় বড় ধরনের ক্ষতি থেকে শত শত দোকানপাট রক্ষা পায়।

    এব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । তবে এঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষেই লিখিত কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…