এইমাত্র
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • ধানমন্ডি-গুলশানে কৃষক লীগের দরকার কী, প্রশ্ন ওবায়দুল কাদেরের
  • পিতাকে সব দান করে নির্বাচনে অংশ নিচেছন যুবলীগ নেত্রী!
  • ৭ দিন স্কুল বন্ধের দাবি
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • টেকনাফে কোস্টগার্ডের কাছে মিয়ানমার ১৩ বিজিপির আত্মসমর্পণ
  • টানা ৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন
  • আজ শনিবার, ৬ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

    মাদারীপুরে খেলা নিয়ে সংঘর্ষে  ৫ পুলিশসহ আহত ১৫

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:৪৭ পিএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:৪৭ পিএম

    মাদারীপুরে খেলা নিয়ে সংঘর্ষে  ৫ পুলিশসহ আহত ১৫

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:৪৭ পিএম

    স্টাফ করেসপন্ডেন্ট (মাদারীপুর): মাদারীপুরে ফুটবল খেলা নিয়ে দুই কিশোরের মধ্যে তর্কের জের ধরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ পুলিশ সদস্যসহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে দফায় দফায় সদর উপজেলার নয়াচর-মধ্য খাগদীর সীমান্তবর্তী আব্দুল মন্নান সেতুর দুইপ্রান্তে এ ঘটনা ঘটে।

    আহতদের মধ্যে ৭ জনের নাম জানা গেছে। তারা হলেন, জেলার গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আবুল কাশেম (৩৪), চরমুগরিয়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. রোমান (৩৩) সদর থানার কনস্টেবল মো. সাগর (২৫), নয়াচর এলাকার আচমত খাঁ ছেলে সাব্বির খাঁ (২৪), কুদ্দুস মুনশির ছেলে জয়নাল মুনশি (২৩), আসলাম মোল্লার ছেলে রাজু মোল্লা (২০), বেল্লাল ফকিরের ছেলে আল-আমিন (২৫)। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

    এদিকে সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, নয়াচর এলাকার মোকসেদ মোল্লার ছেলে মিঠু মোল্লা (২৫), একই গ্রামের আসলাম মোল্লার দুই ছেলে রাসেল মোল্লা (২১) ও রাসেদ মোল্লা (১৮), জাফর মীরের ছেলে হৃদয় মীর (১৪) এবং উজ্জ্বল চৌকিদারের ছেলে অনিক চৌকিদার (১৩)।

    পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ফুটবল খেলাকে কেন্দ্র করে মধ্য খাগদী এলাকার টিটু খানের ছেলে মনা খানের সঙ্গে নয়াচর এলাকার কুদ্দুস ফরাজির ছেলে ফরিদ ফরাজির কথাকাটাকাটি হয়। একপর্যায় দুজনের মধ্যে হাতাহাতি থেকে মারধরের ঘটনাও ঘটে। এরইজেরে রাতে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে আব্দুল মন্নান সেতুর দুইপ্রান্তে অবস্থান নেয় পুলিশ। পরে ৭১ রাউন্ড ফাঁকাগুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এতে ৫ পুলিশ সদস্যসহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতল ও বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। অবস্থার অবনতি হলে সদর হাসপাতাল থেকে ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

    মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা রিয়াদ মাহমুদ বলেন, মারামারির ঘটনায় বেশকয়েকজন সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলেও গেছেন। এর মধ্যে ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

    ঘটনার প্রত্যাক্ষদর্শী বাঁধন মজুমদার বলেন, সেতুর দুই প্রান্তে দুই গ্রামের মানুষ জড়ো হয়। প্রথমে কিশোররা মারামারি করলেও পরে যুবকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেতুর দুই পাড়েই ইটপাটকেল ছড়াছড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়ার একাধিক ঘটনা ঘটে।

    ঘটনার পর থেকে দুপক্ষে কারো সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি, তাদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

    হামলায় আহত চরমুগরিয়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. রোমান বলেন, ফুটবল খেলা নিয়ে মনা খান নামে এক কিশোরকে মারধরকে কেন্দ্র করেই মূলত সংঘর্ষের সূত্রপাত। প্রথমে আমরা দুপক্ষের লোকজনকে সেতুর দুপাড় থেকে সরিয়ে দেই। পরে সেতুর দুইপ্রান্তেই অসংখ্য সংখ্যক লোকজন জড়ো হয়ে হটপাটকেল ছোড়া শুরু করে। পুলিশ ফাঁকাগুলি টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

    মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, দুপক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে ৫ জন পুলিশ আহত হয়েছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়াও পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করেছে। ওই এলাকায় ফের সংঘাত এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি আপতত স্বাভাবিক। তবে সংঘর্ষের মূলে যারা রয়েছে তাদের ধরতে পুলিশ কাজ শুরু করেছে।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…