এইমাত্র
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • ধানমন্ডি-গুলশানে কৃষক লীগের দরকার কী, প্রশ্ন ওবায়দুল কাদেরের
  • পিতাকে সব দান করে নির্বাচনে অংশ নিচেছন যুবলীগ নেত্রী!
  • ৭ দিন স্কুল বন্ধের দাবি
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • টেকনাফে কোস্টগার্ডের কাছে মিয়ানমার ১৩ বিজিপির আত্মসমর্পণ
  • টানা ৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • রাজধানীর শিশু হাসপাতালে আগুন
  • প্রথম পতাকার নকশাকার শিব নারায়ণ দাশ মারা গেছেন
  • আজ শনিবার, ৬ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪
    অর্থ-বাণিজ্য

    আরও দুটি আন্তর্জাতিক পুরস্কার পেল এনআরবিসি ব্যাংক

    সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৪:৩৯ পিএম
    সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৪:৩৯ পিএম

    আরও দুটি আন্তর্জাতিক পুরস্কার পেল এনআরবিসি ব্যাংক

    সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৪:৩৯ পিএম

    এনআরবিসি ব্যাংক উদ্ভাবনী সেবা ও দ্রুত সময়ে সর্বোত্তম সেবার প্রসারে দুটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। ?মোস্ট ইনোভেটিভ মোবাইল ব্যাংকিং অ্যাপ (এনআরবিসি প্ল্যানেট)? ও ?ফাস্টেস্ট গ্রোয়িং মাইক্রো-ফাইনান্স ব্যাংক? শীর্ষক অ্যাওয়ার্ড দুটি দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক ম্যাগাজিন দ্য গ্লোবাল ইকোনমিক্স।

    সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে জমকালো অনুষ্ঠানে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের হাতে পুরস্কার দুটি তুলে দেওয়া হয়।

    এসময় ব্যাংকের পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ নাজিম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম আউলিয়া এবং আইসিটি বিভাগের প্রধান ও সিটিও দিদারুল হক মিয়া উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের গ্রামের প্রত্যন্ত অঞ্চলে পিছিয়ে পড়া মানুষদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে সহজ শর্ত ও স্বল্পসুদে ঋণ দিতে ২০২১ সালের মার্চে বিশেষ ক্ষুদ্রঋণ চালু করে এনআরবিসি ব্যাংক। খুব অল্প সময়ে সারা বাংলাদেশে এই সেবা ছড়িয়ে দেওয়া হয়েছে। এরই মধ্যে ৫০ হাজারেরও বেশি মানুষ ক্ষুদ্রঋণ পেয়েছেন। এই সেবার দ্রুত প্রসারের স্বীকৃতি স্বরূপ ?ফাস্টেস্ট গ্রোয়িং মাইক্রো ফাইন্যান্স ব্যাংক-২০২২? দেওয়া হয়েছে।

    এছাড়া হাতের মুঠোয় সব ধরনের ব্যাংকিং সেবা সহজে দেওয়ার লক্ষ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ২০১৯ সালে ?এনআরবিসি প্ল্যানেট অ্যাপ? চালু করে এনআরবিসি ব্যাংক। উদ্ভাবনী এই অ্যাপের মাধ্যমে বাংলাদেশে সর্বপ্রথম কিউআর কোড ব্যবহার করে কার্ড ও চেক ছাড়া টাকা উত্তোলনের সুবিধা চালু হয়।

    এছাড়া এই অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট খোলা, টাকা স্থানান্তর, মোবাইল ব্যাংকিং, গ্যাস-বিদ্যুৎসহ বিভিন্ন সরকারি সেবার বিল প্রদান, মোবাইল রিচার্জ, ব্যাল্যান্স অনুসন্ধানসহ সব ধরনের ব্যাংকিং সেবা রাত-দিন সবসময় যে কোনো স্থানে বসে পাওয়া যায়।

    তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে উদ্ভাবনী এ সেবা চালুর জন্য ?মোস্ট ইনোভেটিভ মোবাইল ব্যাংকিং অ্যাপ (এনআরবিসি প্ল্যানেট)-২০২২? দেওয়া হয়েছে।

    এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, প্রবাসীদের স্বপ্নের এই ব্যাংকের মূল উদ্দেশ্য হচ্ছে খুব সহজে সব মানুষের দুয়ারে ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়া। এজন্য তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে একটি মোবাইলঅ্যাপের মাধ্যমে সব ধরনের ব্যাংকিং সেবা দিচ্ছি। আর প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ যারা ব্যাংকিং থেকে বঞ্চিত, তাদের জন্য চালু করেছি ক্ষুদ্রঋণ প্রকল্প। এতে বিনাজামানতে স্বল্পসুদে ঋণ নিয়ে ঘরে বসেই তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে। এসব ভালো কাজের আন্তর্জাতিক এই স্বীকৃতি আমাদের দায়িত্ববোধ আরও বাড়িয়ে দিয়েছে। গরিব মানুষের ভরসা ও আস্থার ব্যাংকে পরিণত হতে আরও কার্যকরী পদক্ষেপ নেবে এনআরবিসি ব্যাংক।

    সারাবিশ্বের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ২০২২ সালের কার্যক্রম মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিতে ?বার্ষিক গ্লোবাল ইকোনমিক্স অ্যাওয়ার্ড? দেওয়া হয়।

    ২০১৩ সালের ২ এপ্রিল যাত্রা শুরু করে এনআরবিসি ব্যাংক। সাধারণ মানুষের ব্যাংকিং সেবা নিশ্চিত করতে সর্বপ্রথম উপ-শাখা ধারনায় ব্যাংকিং শুরু করে ব্যাংকটি। এরই মধ্যে ১০৩টি শাখাসহ সারাদেশে এক হাজারেরও বেশি উপ-শাখা, বুথ ও বিভিন্ন সেবাকেন্দ্র রয়েছে।

    উদ্ভাবনী সেবার জন্য এর আগে দুইবার ছয় ক্যাটাগরিতে এশিয়ার সেরা ব্যাংক হিসেবে- সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড, বাংলাদেশ ব্যাংক কর্তৃক বেস্ট ডিলার ব্যাংক, আরটিভি কৃষি পদক, এসিএস চালানের মাধ্যমে বেসরকারি ব্যাংকগুলোর মধ্যে সর্বোচ্চ রাজস্ব সংগ্রহকারী ব্যাংকের স্বীকৃতি পেয়েছে এনআরবিসি ব্যাংক।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…