🕓 সংবাদ শিরোনাম

শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন * চাটমোহরে এসএসসি উত্তীর্ণ ছাত্রীর আত্মহত্যা * ফুলবাড়ীতে ৪২ কেজি গাঁজা ও মাইক্রোবাসসহ মাদক চোরাকারবারী আটক * পুলিশ যেভাবে মার খাচ্ছিল, অ্যাকশনে যাওয়া ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী * ১০ ডিসেম্বর গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে: মালিক সমিতি * ২৪ ঘণ্টা পর খুলে দেয়া হলো নয়াপল্টনের সড়ক *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

জাপানে মার্কিন সেনাদের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ


❏ শুক্রবার, জুন ১৭, ২০১৬ আন্তর্জাতিক

markin birodhi

আন্তর্জাতিক ডেস্ক –    জাপানের দক্ষিণাঞ্চলীয় ওকিনাওয়া দ্বীপে মার্কিন সেনাদের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল হয়েছে। বিক্ষোভ করতে গিয়ে পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে।

আমেরিকার সেনাদের উপস্থিতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ওকিনাওয়া দ্বীপে মার্কিন ঘাঁটির বাইরে বিপুল সংখ্যক জাপানি নাগরিক জড়ো হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা ঘাঁটির প্রধান গেইট বন্ধ করে দেয় এবং মার্কিন সাম্রাজ্যবাদ-বিরোধী স্লোগান দিতে থাকে। তাদের অনেকের হাতে ব্যানার ছিল যাতে লেখা ছিল “মার্কিন মেরিন সেনারা বেরিয়ে যাও।” কিন্তু জোরপূর্বক এ বিক্ষোভ ছত্রভঙ্গ করার চেষ্টা করলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতি শুরু হয়।

জাপানের ওকিনাওয়া দ্বীপে মার্কিন সেনা মোতায়েনের বিরুদ্ধে দীর্ঘদিন থেকেই বিক্ষোভ করে আসছে সেখানকার জনগণ। সেখানে ৪৭ হাজার সেনা মোতায়েন রয়েছে এবং এসব সেনা ধর্ষণ ও অপহরণের মতো নানা অপরাধে জড়িত বলে মাঝেমধ্যে খবর বের হয় ।

সুত্র – পার্সটুডে