প্রাইভেট গাড়ি চালকদের ২০ রোজার আগে বেতন-বোনাসের দাবি


❏ শনিবার, জুন ১৮, ২০১৬ ঢাকা

privat-gari-chalok

সময়ের কণ্ঠস্বর – বেতনের সমপরিমাণ বোনাস এবং ২০ রোজার আগে বেতন-বোনাসের পেিশাধের দাবিতে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের অধিভূক্ত সংগঠন প্রাইভেট গাড়ি চালক ইউনিয়নের উদ্যোগে আজ ১৭ জুন সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক মামুন মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা ও বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কার্য নির্বাহী পর্ষদের সদস্য সাইফুজ্জামান সাকন, রাজু আহমেদ, গাড়ি চালক প্রতিনিধি মিন্টু হাওলাদার, জুয়েল রানা, আল আমিন প্রমুখ।

বক্তারা বলেন: প্রতি বছরের মত ঈদ এবারও আসছে। মালিকরা বিদেশে গিয়ে কেনাকাটা করে কিন্তু ড্রাইভারদের বোনাসের কোন খবর থাকে না। দ্রব্যমূল্য উর্ধমুখি বাজারের সাথে সংগতিহীন বেতনে কষ্ট করে চলে, ঈদ আসলে ছেলে-মেয়েদের জামা কাপড় কিনে দেয়ার মত সঞ্চয়ও থাকে না এই ড্রাইভারদের। কিন্তু সারা বছর খাটিয়ে ড্রাইভারদের ঈদর বোনাস দেয়া নির্ভর করে মালিকের মর্জির ওপর। যেখানে দেয়, সেখানেও রোজা শেষে ঈদের আগের রাতে বাড়ি যাওয়ার সময় কিছু টাকা দেয় যা দিয়ে কেনাকাটা সম্ভব হয় না। ২০ রোজার মধ্যে দিলে তা দিয়ে কাজের ফাঁকে ফাঁকে যা কেনা যেত। বক্তারা দবি করেন মাসিক বেতনের সমপরিমাণ ঈদ বোনাস দিতে হবে।

প্রাইভেট গাড়ি চালক প্রতিনিধিরা আরো বলেন, ঈদের বোনাস না দেয়ার জন্য কোন একটা দোষ ধরে মালিকরা গাড়ি চালকদের ছাটাইয়ের ঘটনাও ঘটছে।

আরও পড়ুন :
Manikgonj news মানিকগঞ্জে পানির জন্য হাহাকার

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

atok wm টাঙ্গাইলে ৪ হাজার ৮০ কেজি রাবারসহ আটক ২

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

Keranigonj news কেরানীগঞ্জে ইউপি নির্বাচনের হালচাল

❏ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১