সংবাদ শিরোনাম
এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় আসামি মাহফুজুর রহমান গ্রেফতার | গাজীপুরে পিবিআইয়ের অভিযানে অপহরণকারী চক্রের  ২সদস্য গ্রেফতার | সিলেট এবং খাগড়াছড়িতে ধর্ষণের প্রতিবাদে গাজীপুরে ছাত্রদলের বিক্ষোভ | শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক | বাংলাদেশ গণিত অলিম্পিয়াড দলকে অভিনন্দন জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী | ‘শেখ হাসিনার জন্যই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পেয়েছে’- মেয়র তাপস | ‘নভেম্বরে আসতে পারে করোনার ভ্যাকসিন’- স্বাস্থ্যমন্ত্রী | শেখ হাসিনা বাঙালি জাতির বাতিঘর ও কাণ্ডারি: শিক্ষামন্ত্রী | শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি নিয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী | দেশে ইতিহাস বিকৃতির জনক জিয়াউর রহমান: কাদের |
  • আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শেন ওয়ার্নের স্বপ্নের টি২০ দলে বাংলাদেশের কাটার মুস্তাফিজ

৬:০৩ অপরাহ্ণ | শনিবার, জুন ১৮, ২০১৬ খেলা, স্পট লাইট

shane-warne_mustafiz-rahman_somoyerkonthosorস্পোর্টস আপডেট ডেস্ক – প্রথমবারের মতো আইপিএলে খেলতে গিয়ে বাজিমাত করেছেন মুস্তাফিজুর রহমান। ১৬ ম্যাচ খেলে ১৭ উইকেট দখলে নিয়েছেন তিনি। ইকোনোমি রেট তো ঈর্ষণীয়, ৬.৯০। আইপিএলের নবম আসরে ৫০ ওভারের বেশি বল করেছেন, এমন বোলারদের মধ্যে তিনিই সেরা। অসাধারণ নৈপুণ্য দেখিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করেই দেশে ফিরেছেন তিনি।

দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিও পেয়েছেন মুস্তাফিজ। আসরটির সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ২০ বছর বয়সী এই তারকা পেসার। তখনই অবশ্য সুনীল গাভাস্কারসহ বেশ কয়েকজন কিংবদন্তির সেরা একাদশে জায়গা পেয়েছিলেন মুস্তাফিজ।

এবার মুস্তাফিজের মুকুটে আরেকটি পালক যোগ হলো। অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের স্বপ্নের টি২০ দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার। শনিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে নির্বাচিত এই দলের খেলোয়াড়দের নাম প্রকাশ করেন ওয়ার্ন।

এ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে খুব অল্প সময়ের মধ্যেই ৫২ উইকেট লাভ করেছেন মুস্তাফিজ। ২টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন চার উইকেট। ৯টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে নামের পাশে যোগ করেছেন ২৬ উইকেট। এর মধ্যে রয়েছে টানা দুটি ওয়ানডেতে ৫ উইকেট শিকার। আর ১৩টি টি২০ ম্যাচ খেলে ঝুলিতে জমা করেছেন ২২ উইকেট। সবশেষ টি২০ ম্যাচে (বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে) ক্যারিয়ারসেরা বোলিং করেছেন। ৪ ওভারে ২২ রান খরচায় পকেটে পুরেছেন পাঁচ উইকেট।

মুস্তাফিজের সঙ্গে স্পেশালিস্ট পেস বোলার হিসেবে ওয়ার্ন রেখেছেন আরেক বাঁহাতি মিচেল স্টার্ককে। ২০১৪ সালের ডিসেম্বরে এই স্টার্ককেই ‘সফট’ বলে সমালোচনা করেছিলেন ওয়ার্ন। সেই সমালোচনার পরই বিস্ময়করভাবে নিজেকে বদলে ফেলেন স্টার্ক। গতি-আগ্রাসন-সুইং মিলিয়ে হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার।

স্টার্কের সঙ্গে নিজ দেশ অস্ট্রেলিয়ার আর একজনকেই রেখেছেন ওয়ার্ন, সম্প্রতি অবসরে যাওয়া শেন ওয়াটসন। অবশ্য ওপেনিংয়ে নয়, ওয়াটসনকে ওয়ার্ন রেখেছেন পাঁচ নম্বরে। ওয়ার্নের একাদশে দুই ওপেনার ক্রিস গেইল ও অবসরে যাওয়া ব্রেন্ডন ম্যাককালাম। রাখেননি তিনি সময়ের সেরাদের আরেকজন, নিজ দেশের ডেভিড ওয়ার্নারকে।

ম্যাককালাম থাকার পরও ওয়ার্ন রেখেছেন আরেক বিধ্বংসী উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারকে। দলের কিপিং গ্লাভসও সামলাবেন তিনিই। একাদশে অলরাউন্ডার বেশ কজন। ওয়াটসনের পাশাপাশি আছেন, আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভো। প্রয়োজনে হাত ঘোরানোর জন্য আছেন গেইল। সময়ের সেরা দুই ব্যাটসম্যান বিরাট  কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের নাম তো ছিল অবধারিতই। একমাত্র স্পেশালিস্ট স্পিনার সুনিল নারাইন।

শেন ওয়ার্নের নির্বাচিত একাদশ: ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, মিচেল স্টার্ক, সুনীল নারিন ও ফিজ (মুস্তাফিজুর রহমান)।