🕓 সংবাদ শিরোনাম

ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * পুলিশ যেভাবে মার খাচ্ছিল, অ্যাকশনে যাওয়া ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী * ১০ ডিসেম্বর গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে: মালিক সমিতি * ২৪ ঘণ্টা পর খুলে দেয়া হলো নয়াপল্টনের সড়ক * গাবতলীতে পুলিশের চেকপোস্ট, ঢাকামুখী গাড়িতে তল্লাশি * নয়াপল্টনের ঘটনা পরিকল্পিত, এর জন্য বিএনপি দায়ী: তথ্যমন্ত্রী * ১০ই ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল * নয়াপল্টনের ঘটনায় তিন মামলা, আসামি বিএনপির তিন হাজার নেতাকর্মী * বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে বিএনপিপন্থী আইনজীবীরা * আর্জেন্টিনার জার্সি পরা সেই ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

৫০ বছরের অক্ষত রেকর্ড ভেঙে দিলেন ডি গিয়া !


❏ শনিবার, জুন ১৮, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

somoyer

স্পোর্টস আপডেট ডেস্ক:

আন্তর্জাতিক ফুটবলে অভিষেক থেকে সবচেয়ে বেশি ম্যাচে ‘ক্লিনশিট’-এর নতুন রেকর্ড গড়েছেন ডেভিড ডি গিয়া। স্পেনের এই গোলরক্ষক ভেঙে দিয়েছেন ইংলিশ কিংবদন্তি গর্ডন ব্যাংকসের ৫০ বছরের অক্ষত রেকর্ড।

ডি গিয়া শুক্রবার রাতে ইউরোতে তুরস্কের বিপক্ষে স্পেনের ৩-০ গোলের জয়ের ম্যাচ দিয়ে ক্যারিয়ারের প্রথম পাঁচ ম্যাচে গোল না খেয়ে কাটিয়ে দিয়েছেন। আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে আর কোনো গোলরক্ষকই ক্যারিয়ারের প্রথম পাঁচটি প্রতিযোগিতামূলক ম্যাচে গোল না খেয়ে কাটাতে পারেননি।

এর আগে সর্বোচ্চ চার ম্যাচে ‘ক্লিনশিট-এর রেকর্ড ছিল ইংল্যান্ডের প্রাক্তন গোলরক্ষক গর্ডন ব্যাংকসের। ১৯৬৬ সালে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে অভিষেক হয়েছিল তার। এই ম্যাচসহ পরের তিন ম্যাচে মেক্সিকো, ফ্রান্স ও আর্জেন্টিনার বিপক্ষে গোল না খেয়ে কাটিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু পঞ্চম ম্যাচে সে বছর ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে পর্তুগালের বিপক্ষে পেনাল্টি থেকে গোল হজম করেন গর্ডন ব্যাংকস।

ডি গিয়া পাঁচ ম্যাচে গোল না খেয়ে কাটিয়ে দিয়ে গর্ডন ব্যাংকসের ৫০ বছরের অক্ষত রেকর্ডটি ভেঙে দিলেন। মেসেডোনিয়ার বিপক্ষে অভিষেকের পর লুক্সেমবার্গ, ইউক্রেন, চেক রিপাবলিক ও তুরস্কের বিপক্ষেও ফ্রান্সের গোলপোস্ট অক্ষত রাখলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলরক্ষক।