সংবাদ শিরোনাম

ইতালিতে রাজনৈতিক সঙ্কট: আস্থাভোটে বিজয়ী জুসেপ্পে কন্তে, রাতে ভাগ্য নির্ধারণটাঙ্গাইলে জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন পালিতমানিকগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের মামলারাস্তায় ঘুরে ঘুরে পোস্টার থেকে ‘আল্লাহ’র নাম সংগ্রহ করেন হোসনে আরাআজকে শপথ গ্রহণ করছি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো: মির্জা ফখরুলজিয়াউর রহমানের জন্মবার্ষিকী আজজনগণের সাড়া আছে বলেই পৌরসভায় ৯০ শতাংশ ভোটার উপস্থিতি: কাদেরবিমানবন্দর সড়কে স্বামী-স্ত্রীকে চাপা দেওয়া সেই বাসচালক আটকসাঈদ খোকনের দুই মামলার একটি খারিজ, অন্যটি প্রত্যাহারফুটপাতে ঘুমন্ত শ্রমিকদের চাপা দিল ট্রাক, নিহত ১৫

  • আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্বে নুরুজ্জামান

◷ ৬:১৩ অপরাহ্ন ৷ রবিবার, জুন ১৯, ২০১৬ Breaking News, ফিচার, স্পট লাইট
nujujjaman

nujujjaman

সময়ের কণ্ঠস্বর- খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব চালিয়ে আসা নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে সরকার। রোববার দুপুরে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে এ দফতরের নতুন দায়িত্ব দিয়ে মন্ত্রিসভা পুনর্গঠন করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, “খাদ্য প্রতিমন্ত্রীকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন শুধুমাত্র সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।”

লালমরিহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) নির্বাচনী আসন থেকে বিজয়ী হয়ে সংসদে আসেন নুরুজ্জামান। পরে ২০১৫ সালের ১৪ জুলাই প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। ওই দিনই দফতর বণ্টনে তিনি পান খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব।

অন্যদিকে ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন।

তবে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়।

এ অবস্থায় সরকারের রুলস অব বিজেনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন। এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে আনলেন প্রধানমন্ত্রী।