🕓 সংবাদ শিরোনাম

ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * পুলিশ যেভাবে মার খাচ্ছিল, অ্যাকশনে যাওয়া ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী * ১০ ডিসেম্বর গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে: মালিক সমিতি * ২৪ ঘণ্টা পর খুলে দেয়া হলো নয়াপল্টনের সড়ক * গাবতলীতে পুলিশের চেকপোস্ট, ঢাকামুখী গাড়িতে তল্লাশি * নয়াপল্টনের ঘটনা পরিকল্পিত, এর জন্য বিএনপি দায়ী: তথ্যমন্ত্রী * ১০ই ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল * নয়াপল্টনের ঘটনায় তিন মামলা, আসামি বিএনপির তিন হাজার নেতাকর্মী * বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে বিএনপিপন্থী আইনজীবীরা * আর্জেন্টিনার জার্সি পরা সেই ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

১ বছরের জন্য ভারতের ভিসা পাচ্ছেন বাংলাদেশিরা


❏ রবিবার, জুন ১৯, ২০১৬ Uncategorized

visha

আন্তর্জাতিক ডেস্ক: ভারত ভ্রমণে বাংলাদেশীরা এখন এক বছরের জন্য ট্যুরিস্ট ভিসা পাচ্ছেন। ভারতীয় হাইকমিশনের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারতীয় হাইকমিশন সূত্রে জানা গেছে,বিভিন্ন ক্যাটাগরিতে বাংলাদেশিদের জন্য প্রতিবছর ১০ লাখেরও বেশি ভিসা দেয় ভারত। কিন্তু চাহিদা থাকে আরও অনেক বেশি। এসময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান ই-টোকেন বাণিজ্য করে বলে অভিযোগ রয়েছে। এতে করে ভিসাপ্রত্যাশীরা নানা দুর্ভোগে পড়েন।

ভিসাপ্রাপ্তি সহজ করার জন্য ভারতীয় হাইকমিশন ৪ থেকে ১৬ জুন ঢাকায় ট্যুরিস্ট ভিসা ক্যাম্প পরিচালনা করে। এই ক্যাম্পে ভিসাপ্রত্যাশীরা কোনো ধরনের ই-টোকেন ছাড়াই ভিসার জন্য আবেদনপত্র জমা দেয়ার সুযোগ পান।

সূত্র জানায়, ভিসা ক্যাম্পে আবেদনকারীদের মধ্যে যারা ভিসা পেয়েছেন, তাদের এক বছরের জন্য ভ্রমণ ভিসা দেওয়া হয়েছে। এখন থেকে ভ্রমণ ভিসা এক বছরের জন্য করা হয়েছে। এতে বাংলাদেশের মানুষের ভোগান্তি অনেকটা কমবে। ভিসার জন্য হাইকমিশনের ওপর চাপও খানিকটা কমে যাবে।