• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

সাপাহারে রমজান মাসেও লোডসেডিং কমছে না


❏ সোমবার, জুন ২০, ২০১৬ দেশের খবর, রাজশাহী

নয়ন বাবু, সাপাহার প্রতিনিধি:


load.jpgsading

পবিত্র রমজান মাসে সরকার ঘোষিত সারা দেশে ত্রুটিহীন বিদ্যুৎ সেবা প্রদানের কথা থাকলেও নওগাঁর সাপাহার উপজেলায় তার বিপরিত প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ও সরকারের সে ঘোষনা একেবারে ভেস্তে গেছে ফলে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ের কবলে পড়েছেন ধর্মপ্রাণ মুসলিম রোজাদাররা। বিদ্যুৎ এর অসহনীয় লোডসেডিং এ অতিষ্ট হয়ে উঠেছে উপজেলা বাসী। পবিত্র রমজান মাসে বিদ্যুৎ সেবার মান যতটা আশা করেছিল রোজাদাররা তাতে হতাশায় পড়তে হয়েছে।

রোজাদারদের আশা ছিল বিদ্যুৎ এর লোডসিডিং থাকলেও হয়তো ইফতার, সেহরীর ও তারাবীর নামাজের সময় বিদ্যুৎ সেবার মান সহনীয় থাকবে। কিন্তু রোজাদাররা বলেছেন বিদ্যুৎতের ঘন ঘন আসা যাওয়া নিয়েই থাকে বিদ্যুৎ সেবার মান। রমজানের শুরু থেকে সাপাহারে বিদ্যুৎ এর ভয়াবহ লোডসেডিং। ইফতারের সময় যখন মুসল্লিরা ইফতার নিয়ে বসে, তারাবির নামাজের সময় ও সেহরী খাওয়ার সময় মোটেও বিদ্যুৎ থাকে না বলে অভিযোগ করেছে উপজেলা বাসী।

এই প্রচন্ড তাপদাহ গরমের দিনে সারাদিন রোজা রাখার পর তারাবির নামাজের সময় বিদ্যুৎ না থাকায় চরম কষ্ট পোহাতে হচ্ছে রোজাদার মুসল্লিদের সে সাথে সেহরী খেতে হচ্ছে অন্ধকারে। পবিত্র রমজান মাসে ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের পবিত্র রোজা সুষ্ঠু ভাবে পালন করার জন্য একটু হলেও বিদ্যুৎ সরবরাহের উন্নতি ঘটানোর জন্য ধর্মপ্রাণ মুসলিরা বিদ্যুৎ কতৃপক্ষের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

বিদ্যুৎতের ঘন ঘন লোডসেডিংয়ের কারনে ব্যবস্যা বানিজ্যে ধ্বস, ডিজিটালাষ্ট ও ব্যাংক, বীমা বিভিন্ন কলকারখানা, ব্যবস্যা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বিপনী বিতান, কম্পিউটার সাইবার ক্যাফগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছে। এতে করে সাধারন জনগন ব্যাপক ক্ষতির শিকার হচ্ছে। উপজেলাবাসী আক্ষেপ করে বলছেন, এ সময় সেচ ও ইরিগেশন মৌসম নয় তা হলে এত ঘন ঘন লোডসেডিং কেন এ প্রশ্ন বিদ্যুৎ কতৃপক্ষের কাছে করেছেন এবং তার সাথে বিদ্যুৎ সেবার মান সহনীয় রাখার দাবি জানিয়েছে।

উপজেলার লাগামহীন লোডসেডিং এর বিষয়ে সাপাহার পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে কথা হলে তারা বলেন লাইনের সমস্যার কারনে এ রকম সমস্যা হচ্ছে তবে দ্রুত সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন